,

ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবেলায় উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগ গ্রহন

হাফিজুর রহমান শিমুলঃঘূর্ণিঝড় মোকাবেলায় সদা প্রস্তুত থাকার জন্য কালিগঞ্জ উপজেলার সকল ইউনিয়ন ইউনিয়ন পরিষদ, সাইক্লোন সেন্টার ও আশ্রয় কেন্দ্র এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে রাখার আহ্বান জানানো হয়েছে।
সোমবার (২৪ অক্টোবর) বেলা ২টায় উপজেলার নদীর তীরবর্তী এলাকা ও বেড়িবাঁধ পরিদর্শন করেছেন। এসময়ে সাধারণ মানুষকে ও জানমালের নিরাপত্তার জন্য কালিগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে ঘোষণা অনুযায়ী নিরাপত্তার জন্য সকলকে আশ্রয় কেন্দ্রে যাওয়ার আহ্বান জানানো হয়েছে। এ উপজেলার সিমান্ত নদী ইছমতি, কালিন্দীর পাশাপাশি কাকশিয়ালী, গোয়ালঘেষিয়া নদীর পানি বেশ বেড়ে চলেছে। সেকারণেই আমাদের সকলকে সজাগ থাকতে হবে বেশি। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সার্বিক পরিস্থিতির খোঁজখবর ও পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবাঁধ (অবদা) এলাকা পরিদর্শন করেছেনন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নিবার্হী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ জামান বাপ্পী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খাঁন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম
প্রমুখ। এসময়ে স্থানীয়দের ঘুর্ণিঝড় সিত্রাং আঘাত করার পূর্বে বিদ্যুৎ না থাকলে মোমবাতি, শুকনো খাবার, খাওয়ার স্যালাইনসহ নিকটস্থ স্কুল, কলেজ, আশ্রয় কেন্দ্রে ও সাইক্লোন সেন্টারে নিরাপদ স্থানে অবস্থান করার আহ্বান জানানো হয়েছে। প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যানগনকে এবিষয়ে ব্যাপক জনসচেতনতা বাড়াতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *