,

টাকা হারানো সেই নুরজাহান পেলেন নতুন ঘর

রাম বসাক,শাহজাদপুর,সিরাজগঞ্জঃ পুরণ হলোনা নুরজাহানের নতুন ঘরের স্বপ্ন “টাকা হারিয়ে পাগলপ্রায়” শিরোমানে দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকার নিউজ প্রকাশের ‘হাউজ অব নার্গিস মান্নান’ চ্যারিটেবল ট্রাষ্টের চেয়ারম্যান নার্গিস মান্নানের ছোটভাই ব্যাবসায়ী শাহবাজ খান সানি নুরজাহান বেগমকে নতুন ঘর ও টয়লেট নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন।

এর পরিপেক্ষিতে গতশুক্রবার(৫মার্চ) বিকালে উপজেলার নরিনা ইউনিয়নের নারায়নদহ গ্রামে নুরজাহান বেগমের বাড়িতে গিয়ে ঘর, টিউবওয়েল, টয়লেট, চৌকি, লেপ তোশক ও পরিবারের সবার জন্য নতুন পোশাক হস্তান্তর করে ব্যাবসায়ী শাহবাজ খান সানি ও স্থানীয় সাংবাদিকরা।

এ বিষয়ে ব্যবসায়ী শাহবাজ খান সানি জানান, আমার আপা নার্গিস মান্নান ইতিমধ্যেই বেশ কিছু সামাজিক কাজে অর্থায়নের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠির মাঝে সহায়তা প্রদান করেছেন।

এখন পর্যন্ত তার অর্থায়নে ৮টি দরিদ্র পরিবারকে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। তিনি আরও বলেন, স্থানীয় প্রতিনিধির মানবিক প্রচারণার মাধ্যমে আমি এই অসহায় পরিবারের খবর জানতে পেরেছি। তারা এরকম মানবিক কাজ অব্যাহত রাখবে এটাই আমার প্রত্যাশা।

এই বিষয়ে শাহবাজ খান সানিকে ধন্যবাদ জানিয়ে নরিনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু শামীম বলেন, এরকম একটি দরিদ্র পরিবারের সহায়তায় এগিয়ে আসার জন্য তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে দৈনিক আজকের সিরাজগঞ্জ পত্রিকার সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, পাটখড়ের দীর্ঘদিন জরাজীর্ন চট দিয়ে ঢাকা পুরনো একটি ঘরে গাদাগাদি করে ৬ মেয়েকে নিয়ে স্বামীসহ খুব কষ্টে জীবনযাপন করতেন নুরজাহান। অবশেষে নতুন ঘর করার আশায় বুক বাঁধেন তারা।

আর স্বপ্নের সেই নতুন ঘর তৈরির জন্য এনজিও থেকে নেন ৪৫ হাজার টাকা ঋণ। গতবুধবার (১৬ ফেব্রুয়ারি) তালগাছি বাজার এলাকায় অবস্থিত একটি বেসরকারি এনজিও থেকে ঋণের ৪৫ হাজার টাকা একটি পুটলিতে নিয়ে নুরজাহান বেগম ৩টি শিশু মেয়ে সন্তানসহ বাঘাবাড়িতে বোনের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে অটোভ্যানে ওঠেন।

পথিমধ্যে পারকোলা নামক স্থানে এসে নুরজাহান বেগম বুঝতে পারেন যে তার টাকার পুটলিটা হারিয়ে গেছে। আশপাশের লোকজন এগিয়ে এসে সড়কে খোঁজ শুরু করেন কিন্তু ৪৫ হাজার টাকার সেই পুটলিটা আর পাওয়া যায়না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *