,

হত্যা মামলার বাবা, ছেলের যাবজ্জীবন কারাদণ্ড

ময়মনসিংহের প্রতিনিধি :

ময়মনসিংহের মুক্তাগাছার জমির সীমানা নিয়ে বিরোধে আবু রায়হান হত্যা মামলায় বাবা ও ছেলের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও ৩০ হাজার টাকা জরিমানা ধার্য করেন, অনাদায়ে আরও তিন মাসের দণ্ডের আদেশ দেয় আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো মুক্তাগাছার কাসেমপুরের হরিপুরের কেরামত আলীর ছেলে দুলাল মিয়া (৫৮) ও দুলাল মিয়ার ছেলে তানভীর আহমেদ ফরহাদ (৩০)।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ রাশেদ তালুকদার এ আদেশ দেন। রায় ঘোষণার সময় আদালতে আসামি দুলাল মিয়া উপস্থিত থাকলেও অপর আসামি তানভীর আহমেদ ফরহাদ পলাতক রয়েছে। মামলাটিতে ১৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে এ আদেশ দেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, মুক্তাগাছার কাসেমপুর ইউনিয়নের হরিপুর গ্রামের দুলাল মিয়া ও ফয়জুর রহমানের সঙ্গে জমির সীমানা নিয়ে বিরোধ ছিল। ২০১৩ সালের ২৪ জানুয়ারি বিকালে জমির আইল নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে দণ্ডপ্রাপ্তরা দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে ফয়জুর রহমানকে। ফয়জুর রহমানের ডাক চিৎকারে পরিবারের লোকজনসহ স্থানীয়রা ছুটে যায়। এ সময়ে ফয়জুর রহমানের ছেলে আবু রায়হানকে দা দিয়ে আঘাত করে প্রতিপক্ষরা। রক্তাক্ত অবস্থায় রায়হানকে উদ্ধার করে প্রথমে মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে ঢাকা নেওয়ার পথে সে মারা যায়। পরদিন নিহতের বাবা ফয়জুর রহমান বাদী হয়ে চার জনের নামে মুক্তাগাছা থানায় মামলা করলে পুলিশ তদন্তে দুই জনের সম্পৃক্ততা পায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *