,

৪২ প্রার্থী-সমর্থকের বিরুদ্ধে মামলা ইসির

অনলাইন ডেস্কঃদ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বিভিন্ন আসনের বাংলাদেশ আওয়ামী লীগের ৪ জনসহ ১০ প্রার্থীর বিরুদ্ধে মামলা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এদেরসহ কমিশন মোট ৫১টি মামলা করেছে ৬০ জনের মতো কর্মী-সমর্থকের বিরুদ্ধে।

ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ৮ প্রার্থীসহ ৫০ জনের বিরুদ্ধে ৪২টি মামলা দায়েরের সিদ্ধান্ত দিয়েছে কমিশন। এক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাচন কর্মকর্তাদের বাদী হয়ে মামলা দায়েরে জন্য বলা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের রাজশাহী-৪ আসনের আবুল কালাম আজাদ ও নোয়াখালী-২ আসনে মোরশেদ আলম, একই আসনের স্বতন্ত্র আতাউর রহমান; জয়পুরহাট-২ আসনে স্বতন্ত্র গোলাম মাহফুজ চৌধুরী, ঠাঁকুরগাঁও-২ আসনের স্বতন্ত্র মো. আলী আসলাম, নেত্রকোণা-১ আসনের স্বতন্ত্র জান্নাতুল ফেরদৌস আরা, মাগুরা-২ আসনে জাতীয় পার্টির মো. মুরাদ আলী ও মেহেরপুর-১ আসনে স্বতন্ত্র আব্দুল মান্নানের বিরুদ্ধে এদিন মামলা দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে ইসি।

এর আগে ঝিনাইদহ-১ আসনে নৌকার প্রার্থী আব্দুল হাই ও চট্টগ্রাম-১৬ আসনের নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ অন্যদের বিরুদ্ধে মামলা দিয়েছে ইসি।

৭ জানুয়ারি ২৯৯ আসনে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট হবে। নির্বাচনে ২৮টি দল ও স্বতন্ত্র থেকে মাট এক হাজার ৯০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *