,

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করলেও মেধার বিকাশ ঘটে—-রিপু এমপি

মোঃরিপন ইসলাম বগুড়া ঃ বগুড়া সদর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু (এমপি) বলেছেন, লেখাপড়ার পাশাপাশি খেলা ধুলা করলেও মেধার বিকাশ ঘটে। বিশ্বের বেশির ভাগ দেশে পরীক্ষা পদ্ধতি নেই। তবে পরীক্ষা সর্বদায় হয়ে থাকে। যেমন ক্লাসে পড়ার সময়, চলাফেরার সময়, খেলাধুলার সময় পরীক্ষা হয়ে থাকে। এতে কোন শিক্ষার্থীর রোল নং এক বা দুই হওয়ার চিন্তা থাকে না বা হতাশাও থাকে না। এপদ্ধতি বিশ্বের উন্নত দেশগুলিতে রয়েছে। শহরের বিদ্যালয় গুলির চাইতে গ্রামের গোকুল তমিরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের মেয়েরা কোন দিক দিয়েও পিছনে নেই। তারা পড়ালেখায় যেমন ভাল করে, খেলাধুলাতেও তেমন ভাল করে। এ বিদ্যালয়ের উন্নয়নের জন্য আমার পক্ষ থেকে সর্বাত্বক চেষ্টা থাকবে। রবিবার বগুড়া সদরের গোকুল তমিরুন নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলুর সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক রেবেকা সুলতানা ও সহকারী শিক্ষক আবু বক্কর সিদ্দিকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা শিক্ষা অফিসার হযরত আলী, সদর উপজেলা শিক্ষা অফিসার টি.এম আব্দুল হামিদ,

ঠেঙ্গামারা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকরাম হোসেন, গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, গোলাম সরোয়ার মিলন, আপেল মাহমুদ, রাকিবুল ইসলাম রাকিব সহ সকল শিক্ষক -শিক্ষিকা, ম্যানেজিং কমিটির সকল সদস্য, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ। ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে প্রধান অতিথি পুরস্কার তুলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *