,

শ্যামনগরে কবি সুপদ বিশ্বাসের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মারক ‘সুপ্রীতি’ ও ৪টি কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধিঃসাতক্ষীরা শ্যামনগরে কবি সুপদ বিশ্বাসের আন্তর্জাতিক মাতৃভাষা স্মারক ‘সুপ্রীতি’, এবং অনুপম আদর্শ, অনুশোচনা, অকোমান ও অনবদ্য যত পদ্য’ কাব্যগ্রন্থ সমূহের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৩ টায় শ্যামনগর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে তটিনী সাহিত্য সাংসদ এর আয়োজনে কালিগঞ্জ শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু’র সঞ্চালনায় ও চারণ কবি চারু চন্দ্র মন্ডলের সভাপতিত্বে এ মাতৃভাষার স্মারক ‘সুপ্রীতি’ ও কাব্যগ্রন্থ সমূহের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাডঃ জহুরুল হায়দার বাবু।

আরও উপস্থিত ছিলেন- শ্যামনগর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ-উজ-জামান সাঈদ, প্রফেসর এস এম হারুন-উর-রশীদ, বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জী, প্রধান শিক্ষক আব্দুস সাত্তার, ইতিহাসবেত্তা কেরামত উল্যাহ, সাহিত্যিক মোঃ জাহিদুর রহমান, সাহিত্যিক মাহবুব বুলবুল প্রমুখ।

প্রসঙ্গত, চিলেকোঠা পাবলিশার্স থেকে এবারের বইমেলায় কবি সুপদ বিশ্বাসের মোট ১০ টি কাব্যগ্রন্থ প্রকাশ হয়েছে। অমর একুশে বইমেলা- ২০২২ এ নব সাহিত্য প্রকাশনীর ১৩৬নং স্টলে বইগুলো পাওয়া যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *