,

শ্যামনগরে বুড়িগোয়ালিনী দূর্গাবাটী বেড়িবাঁধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত

মারুফ বিল্লাহ রুবেল,শ্যামনগরঃশ্যামনগর উপজেলার ইউনিয়নের বুড়িগোয়ালিনীর দুর্গাবাটী গ্রামে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাধ ভেঙ্গে গত বৃহস্পতিবার রাত্রে কয়েকটি গ্রাম পানি প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সরে জমিনে ঐ এলাকা পরিদর্শন করে জানা যায়, ইউনিয়ন বুড়িগোয়ালিনীর দুর্গাবাটী, পোড়াকাটলা, ভামিয়া, মাদিয়া, আড়পাংগাশিয়া গ্রামগুলোর মৎস্য ঘের, ফসলী জমির মৌসুমভিত্তিক ফসল, ঘরবাড়ি সহ নানান সম্পদ ব্যাপক ভাবে ক্ষয়ক্ষতি হয়েছে।
এ অবস্থায় ঐ এলাকা পরিদর্শন করেছে সাতক্ষীরা -৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।
এ বিষয়ে স্থানীয় কয়েক জন জানান, বিগত কয়েক বছর এই দুর্গাবাটী এলাকায় বেড়িবাধ গুলো সঠিক ভাবে পানি উন্নয়ন বোর্ডে কাজ না করার কারনে আমাদের এই অবস্থা।
এই বেড়িবাঁধের কারনে আমাদের সকল অর্জন নদী গর্ভে বিলীন হয়ে গেলও।
এ বিষয়ে সংসদ সদস্য এস এম জগলুল হায়দার বলেন, আমি পানি উন্নয়ন বোর্ডের কতৃপক্ষের নিকট কথা বলেছি তারা দ্রুত বেড়িবাঁধে কাজ করবে, আমি স্থানীয় জনসাধারণকে বলেন, আমি সর্বক্ষন আপনাদের পাশে আছি, খুব দ্রুত বেড়িবাঁধ মেরামত করা হবে।
শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক(দোলন) বলেন, আমরা সকলেই জনসাধারণের পাশে আছি, সকলেই একযোগে কাজ করব, দ্রুত বাঁধ নির্মানের জন্য এক যোগে কাজ করছি।
এ বিষয়ে স্থানীয় ইউ/পি চেয়ারম্যান হাজী নজরুল ইসলাম বলেন, গতকাল বৃহস্পতিবার বিকাল হতে দুর্গাবাটী বেড়িবাধ ভাঙ্গা শুরু হয়।
রাতে হতে এটি আস্তে আস্তে এটি ভয়াবাহ রুপ নেয় , বর্তমানে বেড়িবাঁধটি বাধার জন‍্য পানি উন্নয়ন বোর্ড ঠিকাদার নিয়োগ দেবে বলে যানাগিয়েছে । চেয়ারম্যান আরো বলেন
এই বেড়িবাঁধ ভাঙ্গার ফলে অত্র এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আমাদের এই ভাঙ্গনকবলিত এলাকার মানুষের সহযোগিতা ও পূর্নবাসনের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের বিশেষ দৃষ্টি আকর্ষণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *