,

আফগানিস্তানে ১দিনে ৬০ জনেরও বেশি জঙ্গি নিহত

আফগানিস্তানে সেনা অভিযানে একদিনে ৬০ জনেরও বেশি জঙ্গি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। খবর সিনহুয়া’র।সেনা কোর ২০৯-এর মুখপাত্র হানিফ রিজাই সিনহুয়াকে জানান, আফগান বিমান বাহিনীর হেলিকপ্টারের সমর্থনে কেবলমাত্র উত্তরাঞ্চলীয় বালখ প্রদেশের চিমতাল, ফাইজাবাদ ও চাহার বোলাক জেলায় সেনাবাহিনীর অভিযানে ১৪ তালেবান নিহত ও আরো ৮ জন আহত হয়।আহতদের মধ্যে বালখ প্রদেশের তালেবান সমর্থিত গভর্নর কুদরাত উল্লাহ রয়েছেন বলে তিনি জানান।তিনি আরো বলেন, অভিযানে আফগান নিরাপত্তায় নিয়োজিত যৌথবাহিনী পাঁচটি গ্রাম জঙ্গিমুক্ত এবং সড়কের পাশে বেশকিছু ভূমিমাইন অপসারণ করে।

এদিকে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বার্তায় জানায়, পশ্চিম ফারাহ প্রদেশের পার্চামান জেলায় বিমান বাহিনীর অভিযানে ৩১ জঙ্গি নিহত ও ১৪ জন আহত হয়।এছাড়া অভিযানে জঙ্গিদের ব্যবহৃত তিনটি গাড়ি ও পাঁচটি মোটর সাইকেল গুড়িয়ে দেয়।

অপর এক অভিযানে উরুজগন প্রদেশের রাজধানী তিরিন কোট এবং দিরাউদ জেলায় ১১ জঙ্গি নিহত ও সাতজন আহত হয়েছে বলে জানানো হয়।গজনি প্রদেশের পূর্বাঞ্চলে মুগুর এবং আন্দর জেলায় আফগান নিরাপত্তা বাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষে ৪ জঙ্গি নিহত ও ছয়জন আহত হয়েছে। হেরাত প্রদেশের পশ্চিমাঞ্চলে রাস্তার পাশে ভূমি মাইন স্থাপনের সময় তিন জঙ্গি নিহত হয়েছে বলে জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *