,

কালিগঞ্জের মৌতলায় চক্ষু হাসপাতালের উদ্বোধন

মো:আলাউদ্দীন,কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি:

চিকিৎসা সেবায় অবদান রাখতে উদ্বোধন হলো মৌতলা চক্ষু হাসপাতাল। সাতক্ষীরার শ্যামনগরের ভুরুলিয়া ইউনিয়নের জাহাজ ঘাটা এলাকায় চক্ষু হাসপাতাল আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন করেন ভুরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কালিগঞ্জ রোকেয়া মুনসুর মহিলা কলেজের অধ্যক্ষ একেএম জাফরুল আলম বাবু।

সোমবার (৮ জুলাই) সকালে উদ্বোধন উপলক্ষে এক গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিভিন্ন এলাকা থেকে আগত ৫০৭ জন চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি একেএম জাফরুল আলম বাবু বলেন, বর্তমানে চিকিৎসা সেবার নামে চলছে রমরমা বাণিজ্য। তবে এলাকার মানুষের কথা চিন্তা করে ব্যবসা নয় সেবার মনোভাব নিয়ে মৌতলা চক্ষু হাসপাতালের চেয়ারম্যান তাদের প্রতিষ্ঠান পরিচালনা করবেন। সেবার মাধ্যমে শ্যামনগর ও কালিগঞ্জ মানুষের কাছে একটা আস্থা ও ভরসার জায়গা হবে মৌতলা চক্ষু হাসপাতাল তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

মৌতলা চক্ষু হাসপাতালের চেয়ারম্যান সৈয়দ ইশান বলেন, মানুষের চোখের রোগ নিয়ন্ত্রণ এবং অন্ধত্বের বিরুদ্ধে লড়াইয়ের জন্য তিনি হাসাপাতালটি তার নিজ এলাকায় প্রতিষ্ঠিত করেছেন। কোন দুঃস্থ অসহায় মানুষ টাকার অভাবে চক্ষু চিকিৎসা থেকে তার হাসপাতাল থেকে বঞ্চিত হবে না। টাকা না থাকলেও রোগীদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করবেন বলে তিনি জানান।

হাফেজ মোঃ ফিরোজ হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভুরুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক হাফিজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক জাহাঙ্গীর আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *