,

কালিগঞ্জ দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন আ’লীগ ও শ্রমিক লীগের উদ্যোগে মহান বিজয় দিবস পালন

শাহাদাত হোসেনঃ কালিগঞ্জ উপজেলার দক্ষিন শ্রীপুর ও বিষ্ণুপুর পৃথক পৃথকভাবে ইউনিয়ন আওয়ামীলীগ ও শ্রমিক লীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার(১৬ ডিসেম্বর) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে আ’লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দদের উপস্থিতিতে এক বিশাল র‍্যালীবের হয়।র‍্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ হয়ে দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের বঙ্গবন্ধু ম্যুরালে এসে সকল শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পন করেন।সেই সাথে বিষ্ণুপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ইফতেখারুল ইসলাম সুমন এর নেতৃত্বে ফতেপুর মাধ্যমিক বিদ্যালয়ের শহীদ মিনারে সকল শহীদদের স্মরণে পুষ্পমাল্য অর্পন করে।পরে ইউনিয়ন আ’লীগের কার্যালয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

এসময় ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরদারের সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধা আহম্মাদ আলীর মাস্টার এর সঞ্চালনায় এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিয়ন আ’লীগের সভাপতি নবনির্বাচিত চেয়ারম্যান গোবিন্দ মন্ডল।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিষ্ণুপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি ইফতেখারুল ইসলাম সুমন দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি কামাল সরদার’মহিলা ইউপি সদস্য রোজিনা আক্তার,চম্পাফুল ইউনিয়ন শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম(সিরাজ)প্রমুখ।এছাড়া উপস্থিত ছিলেন ইউনিয়ের আওয়ামী যুব লীগ,ছাত্রলীগ সহ অঙ্গ-সহযোগী সংগঠনের সকল নেতৃসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের আজকের এইদিনে বাঙ্গালী জাতি পরাধীনতার মধ্যথেকে মুক্তির মাধ্যমে বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়েছে। পাকিস্তানি হানাদার বাহিনীর হাত থেকে দেশকে রক্ষা করতে গিয়ে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন বক্তারা এবং স্বাধীণতা বিরোধী শক্তিদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার জন্য আহবান জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *