,

কেশবপুরে যাত্রবাহী পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে খালে আহত ১১

কেশবপুর(যশোর)প্রতিনিধি: কেশবপুরে যাত্রীবাহী পরিবহন নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে মহিলাসহ ১১ জন যাত্রী আহত হয়েছে। জানা গেছে সোমবার (১৬ আগস্ট) ভোর বেলা ঢাকা গাবতলী থেকে ছেড়ে আসা পা‌ইকগাছাগামী কিংফিশার পরিবহন নামে একটি বাস ২২ জন যাত্রী নিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে আলতাপোল গ্রামের তালতলা মশিয়ারের দোকানে সংলগ্ন রাস্তার অপরপাশে পানি ভর্তি খালে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, তালতলা মসজিদ থেকে ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরার সময় মুসল্লিরা বাসটিকে উল্টে যেতে দেখেন। এসময় কিছু মুসল্লিরা ঘটনাস্থলে ছুটে যান আর একজন মসজিদে মাইকের মাধ্যমে এলাকাবাসীকে এগিয়ে আসতে বলেন দূর্ঘটনা কবলিত স্থান থেকে যাত্রীদের উদ্ধার করার জন্য। এ সময় রমজান, ইসমাইল, আসাদ, লিটন ও মেহেরাজসহ ১০ থেকে ১২ জন স্থানীয় যুবকেরা খালে পড়ে যাওয়া বাসটি থেকে অর্ধেকের বেশি যাত্রীদের উদ্ধার করে।

এছাড়া এলাকাবাসীরা ফায়ার সার্ভিস, স্থানীয় পুলিশ ও প্রশাসনকে সংবাদ দিলে, ফায়ার সার্ভিসের যশোরের টিম, মনিরামপুরের টিম ও খুলনার ডুবুরী টিমসহ মোট ফায়ার সার্ভিসের ৩টি টিম উদ্ধার তৎপরতা চালিয়ে বাসের মধ্যে থেকে বাকিদের উদ্ধার করাসহ মালামাল উদ্ধার করেন। স্থানীয় পুলিশ ও প্রশাসন ঘটনাস্থল পর্যবেক্ষণ করাসহ বাসটিকে খাল থেকে উঠানোর ব্যবস্থা করেন।

এ দুর্ঘটনায় ৪ জন মহিলা, ২ জন পুরুষ ও যশোর বাস মালিক সমিতি-২২৭ এর ৫ জন শ্রমিক আহত হয়েছে। ফায়ার সার্ভিসের এম্বুলেন্সে করে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য ২ জন মহিলাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আর বাকি ২ জন মহিলাকে স্থানীয় পল্লী চিকিৎসকদের দিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। যশোর বাস মালিক সমিতির ৫ জন তারা আহত অবস্থায় তাদের নিজ নিজ বাড়িতে চলে যান।

এদিকে বাসের ভিতর থেকে উদ্ধার হ‌ওয়া কয়েকজন যাত্রীরা জানান বাস চালক ও সুপারভাইজার একটি ট্যাবে ভিডিও দেখছিলেন।‌ এ অবস্থায় তারা তাদেরকে সতর্ক করেন এবং অনুরোধ করেন সতর্কতার সহিত গাড়ী চালাতে। কিন্তু যাত্রীদের কথার কোন তোয়াক্কা না করে তারা গাড়ী চালাতে থাকেন। এমতাবস্থায় গাড়ীটি নিয়ন্ত্রণ হারিয়ে পানি ভর্তি খালে গড়িয়ে পড়ে। তাঁরা ধারনা করছেন বাসের নিচে হয়তো কেউ চাপা পড়তে পারে। তবে বাসটিকে পানি থেকে উপরে উঠানোর পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *