,

খুলনায় সাবেক সংসদ সদস্যের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি

খুলনা প্রতিনিধিঃ
খুলনার সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য আব্দুল গফফার বিশ্বাসের কাছে ৫ লাখ টাকা চাঁদা চাওয়া হয়েছে। এ ঘটনায় তিনি থানায় জিডি করেছেন।

গতকাল সোমবার সকালে নগরীর একটি রেস্তোরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, গত ৫ আগস্ট রাজনৈতিক পট পরিবর্তন হওয়ার পর খুলনায় ব্যাপক চাঁদাবাজি, দখলবাজি, লুটতরাজ করা হচ্ছে। ব্যবসায়ীসহ নিরীহ মানুষকে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। একটি রাজনৈতিক দলের নেতাকর্মীদের কর্মকাণ্ডে মনে হচ্ছে, তারা এখনই ক্ষমতায় চলে গেছেন। তাদের কিছু বিপথগামী নেতাকর্মী এখন বিভিন্ন স্থানে নানা অপকর্মে লিপ্ত। কোনো দায়িত্বশীল রাজনৈতিক দলের নেতা বা তাদের দলের কর্মীরা এটি করতে পারেন না। দলের নাম ভাঙিয়ে যেসব দুর্বৃত্ত দখলবাজি, চাঁদাবাজি, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা এবং মিথ্যা মামলার আশ্রয় নিচ্ছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করা হলে জাতি আপনাদের ক্ষমা করবে না।

কোন রাজনৈতিক দল এসব অপকর্মের সঙ্গে জড়িত আছে—জানতে চাইলে আব্দুল গফফার বিশ্বাস নাম না উচ্চারণ করে বলেন, কারা এসব করছে তা খুলনাবাসী জানে। তাদের চাওয়া অনুযায়ী চাঁদা দিতে না পারায় অনেক ব্যবসায়ীর বিরুদ্ধে খামখেয়ালিভাবে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, গত ২৩ আগস্ট বেলা ৩টার দিকে তার ব্যাবসায়িক প্রতিষ্ঠান খুলনা মেট্রোপলিটন ফিলিং স্টেশনের ম্যানেজার মাহবুবুর রহমানের কাছে সেল ফোনে ৫ লাখ টাকা চাঁদা দাবি করা হয়। এ ঘটনায় খুলনা সদর থানায় সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে। অভিযোগ দেওয়ায় তাকে হুমকি দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি প্রয়োজনীয় রাষ্ট্রসংস্কার ও নব্য রাজনৈতিক দুর্বৃত্তায়ন বন্ধের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *