,

গাজীপুরে সাংবাদিকদের মানববন্ধন

আবুল হোসেন সবুজ,গাজীপুর প্রতিনিধিঃ অনিয়ম ও দুর্নীতির প্রতিবেদন করায় ‘প্রথম আলো’র সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম দুর্নীতিবাজদের আক্রোশের শিকার। দুর্নীতিবাজরাই অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের সুবিধাভোগী। দুর্নীতিবাজরা গণমাধ্যমকে সরকারের মুখোমুখি দাঁড় করাতে চায়। গাজীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে রোজিনা ইসলামের মুক্তি এবং মামলা প্রত্যাহারের দাবী জানান সংবাদকর্মীরা। এসময় একাত্মতা জানান গাজীপুর নাগরিক ফোরাম ও কৃষক- শ্রমিক জনতা লীগ।

বৃহস্পতিবার সকালে গাজীপুর জেলা প্রশাসন কার্যালয়ের সামনে রাজবাড়ি সড়কে গাজীপুর সিটি প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় গাজীপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠন ও জেলায় কর্মরত সংবাদকর্মীরা ব্যানার নিয়ে প্রতিবাদে অংশ নেন। সাংবাদিক নেতারা বলেন, রোজিনা ইসলাম একজন দায়িত্বশীল সাংবাদিক। অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের দোহায় দিয়ে অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করা হয়েছে। পত্রিকায় জনস্বার্থ বিষয়ক প্রতিবেদনের জন্য রোজিনা ইসলাম দেশে ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন। গাজীপুর সিটি প্রেসক্লাবের সভাপতি মঞ্জর হোসেন মিলনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নাগরিক ফোরামের সভাপতি অ্যাড. মোঃ জালাল উদ্দীন ও কৃষক- শ্রমিক জনতা লীগ গাজীপুরের সাধারণ সম্পাদক অ্যাড. মু. আতিকুর রহমান ভূঞা, সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সোহেল, সহ-সভাপতি মিজানুর রহমান মিলন, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রবিন, অ্যাড. মোঃ জাকারিয়া জাহিদ, অর্থ সম্পাদক মোঃ মনির হোসেন, সদস্য মোঃ আল আমীন, প্রচার- প্রকাশনা সম্পাদক মোঃ হাসান আলী ও অফিস সম্পাদক আবুল হোসেন সবুজ প্রমূখ।

এছাড়া সারা দেশে মামলা দিয়ে সাংবাদিক নির্যাতন ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে গাজীপুর প্রেসক্লাব, প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন, রিপোর্টাস ক্লাব ও প্রথম আলোর বন্ধু সভা। সাংবাদিকরা সরকারের কাছে এ ঘটনায় জড়িতদের বিচার দাবী করেন এবং ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানোন বাতিলের দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *