,

জয়পুরহাটে ২১ বছর পর হত্যা মামলায় ১৯ জনের যাবজ্জীবন

আজকের খবর ডেস্কঃজয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কুসুম্বা ইউনিয়নের হাকিমপুর (হরেন্দা) গ্রামের কৃষক আব্দুর রহমান হত্যার ২১ বছর পর ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের ভারপ্রাপ্ত বিচারক নুরুল ইসলাম এই রায় দেন।

জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তদের মধ্যে আলম, দোলা, ওসমান, কোরমান, আজাদুল, লাবু, বাবু, আমিনুর, ফারাজ মণ্ডল, শুকটু, দুলাল, আলিম, নজরুল, সাইদুল, সানোয়ার, সাইফুল, কালাম আদালতে উপস্থিত ছিল। আর জহুরুল ও উকিল পলাতক আছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০২ সালের ২২ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে পাঁচবিবি উপজেলার হরেন্দ্রা গ্রামের কৃষক আব্দুর রহমানকে একই গ্রামের আঃ গফুরসহ বেশ কয়েকজন ধানের জমি থেকে উঠিয়ে নিয়ে যায় কালামের বাড়িতে। সেখানে আব্দুর রহমানকে লাঠি, লোহার রড, সাইকেলের চেইন ও কারেন্টের তার দিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল বারিক মুন্সি বাদী হয়ে ২৩ নভেম্বর ২৪ জনের নাম উল্লেখ করে পাঁচবিবি থানায় মামলা করেন। পরবর্তীতে ২০০৩ সালের ৩ এপ্রিল তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা জাহেদুল হক ১৯ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে সোমবার দুই আসামির অনুপস্থিতিতে ও ১৭ জনের উপস্থিতিতে আদালতের বিচারক এই রায় দেন।

মামলায় বাদীপক্ষের আইনজীবী ছিলেন সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল (পিপি), উদয় শিং (এপিপি)। আসামিপক্ষের আইনজীবী ছিলেন মোস্তাফিজুর রহমান ও সোহেলী পারভীন সাথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *