,

দেশের বেকার সমস্যার সমাধান করা হবে: তারেক রহমান

নিজস্ব প্রতিবেদকঃ
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, বাংলাদেশ প্রচুর সম্ভাবনার দেশ, এখানে লুকিয়ে আছে অফুরন্ত সম্পদ, সেই সম্পদ কাজে লাগিয়ে কর্মসংস্থান সৃষ্টি করে বেকার সমস্যার সমাধান করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

শনিবার (২১ সেপ্টেম্বর) বিকালে এনায়েতপুর ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে বৈষম্য বিরোধী ছাত্র গণ-আন্দোলনে শহীদদের স্মরণে আয়োজিত সভায় ভার্চুয়ালে মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তারেক রহমান আরো বলেন, কোন অবস্থাতেই বৈষম্য বিরোধী ছাত্র গণ-আন্দোলনে বীর শহীদদের রক্ত বৃথা যেতে দেওয়া হবে না, মানুষের মত প্রকাশের স্বাধীনতা, ভোটের অধিকার নিশ্চিত ও মৌলিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

নেতাকর্মীদের ধৈর্য ধরনের আহ্বান জানিয়ে তিনি বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে জনগণের পাশে থাকতে হবে। যাতে জনগণ আমাদের প্রতি আস্থা রাখতে পারেন। কোন অবস্থায় আইন হাতে তুলে নেওয়া যাবে না, কেউ আইন হাতে তুলে নিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জেলার বেলকুচি ও চৌহালী উপজেলা এবং এনায়েতপুর থানা বিএনপির যৌথ উদ্যোগে আয়োজিত এ সভায় বিএনপি কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক আমিরুল ইসলাম খান আলীম সভাপতিত্ব করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেন,গত ৫ই আগস্টের বিজয়ে ছাত্র-যুবক সকলের ভূমিকা রয়েছে। কিন্তু বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভূমিকা, সঠিক নেতৃত্ব ও সিদ্ধান্তে বাংলাদেশের আপামর জনগন আজ নতুন স্বাধীনতার স্বাদ পেয়েছে, প্রানভরে নিশ্বাস নিতে পারছে।

তিনি আরও বলেন, গত ৭ই জানুয়ারির নির্বাচন বর্জনের সিদ্ধান্ত দিয়েছিলেন দেশনায়ক তারেক রহমান, অনেকেই অনেক কথা বলেছিলেন, এই সিদ্ধান্তের সমালোচনা করেছিলেন, কিন্তু তারেক রহমান বলেছিলেন নির্বাচন বর্জন করতে হবে। আজ পলাতক আওয়ামীলীগ নেতারা বলছেন ঐ নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে শেখ হাসিনার পালাতে হত না। তারেক রহমানের সঠিক সিদ্ধান্ত স্বৈরাচারী সরকারকে পালাতে বাধ্য করেছে।

স্মরণ সভায় ভার্চুয়ালে যুক্ত হয়ে বক্তব্য রাখেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি রুমানা মাহমুদ, সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু ও প্রধান উপদেষ্টা ডক্টর এম এ মুহিত প্রমুখ।

বিকাল ৩টায় সভাটি শুরু হয়। সভার প্রধান বক্তা ইকবাল হাসান মাহমুদ টুকু ভার্চুয়ালে যুক্ত হয়ে বক্তব্য দেওয়ার পরই হঠাৎ ঝড় হাওয়া ও বৃষ্টি শুরু হলে সভার কাজ বিঘ্নিত হয়। নেতাকর্মীরা নিরাপদে আশ্রয় নেয়। বৃষ্টি কিছুটা কমলে বৈরী আবহাওয়ার মধ্যেই তারেক রহমান ভার্চুয়ালে যুক্ত হয়ে বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *