,

নড়াইলে গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ দুজনের মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্টঃ
নড়াইল সদর উপজেলায় গৃহবধূ আছিয়া খাতুন হত্যা মামলায় তাঁর স্বামী রনি শেখসহ দুজনকে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করেছেন আদালত। বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলমাচ হোসেন মৃধা এ রায় দেন।
মামলার অন্য আরেকটি ধারায় উভয়কে ৭ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও ১ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।
দন্ডপ্রাপ্ত রনি শেখ ও মেহেদি হাসান নড়াইল সদর উপজেলার সড়াতলা এলাকার বাসিন্দা। তারা দুজন একে অপরের বন্ধু। নড়াইল জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) এমদাদুল ইসলাম প্রথম বলেন, রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত দুজনই আদালতে উপস্থিত ছিলেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালে পারিবারিকভাবে নড়াইল সদর উপজেলার সড়াতলা গ্রামের মেয়ে আছিয়া খাতুনের সঙ্গে একই এলাকার রনি শেখের বিয়ে হয়। তাদের সংসারে এক পুত্র সন্তান আছে। এরই মধ্যে রনি শেখ অন্য এক নারীর সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। এ নিয়ে স্বামী-স্ত্রীর পারিবারিক কলহ হয়। বিষয়টি নিয়ে রনি তার বাল্যবন্ধু মেহেদির সঙ্গে আলাপ-আলোচনা করেন। পরে তারা দুজন মিলে আছিয়া খাতুনকে খুন করার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী, তারা ২০২২ সালের ৪ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে রনির বাড়িতে আছিয়াকে প্রথমে শ্বাস রোধ করেন ও পরে গলাকেটে মৃত্যু নিশ্চিত করেন। শেষে আছিয়ার শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে রনি ও মেহেদি পালিয়ে যান। এ ঘটনার এক দিন পর আছিয়ার মা রেবেকা বেগম বাদী হয়ে নড়াইল সদর থানায় একটি হত্যা মামলা করেন। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *