,

নলতাকে মাদক ও বখাটেমুক্ত করতে চেয়ারম্যান আজিজুর এর ব্যাতিক্রম উদ্যোগ

হাফিজুর রহমান শিমুলঃসাতক্ষীরা জেলার কালিগঞ্জের নলতা ইউনিয়নকে মাদক ও বখাটেমুক্ত করতে ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান এর ব্যাতিক্রম উদ্যোগে অভিভাবক মহলে ব্যাপক সাড়া ফেলেছে। চলছে মাদক ও বখাটে মুক্ত অভিযান। প্রয়োজন পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের সদিচ্ছা। ইতোমধ্যে চেয়ারম্যান তার পরিষদবর্গ ও এলাকার সচেতন মহলকে সাথে নিয়ে নিজেই অভিযানে নেমে পড়ে কুড়াচ্ছেন বাহবা।
সরেজমিনে দেখাগেছে, পবিত্র ঈদুল ফিতরের পর দিন থেকে অভিযান চালিয়ে কয়েকজন মাদকসেবীকে হাতে-নাতে আটক করে পরিষদে নিয়ে মুচলিকার পরে অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে নলতা হাইস্কুল মাঠ, নলতা অডিটরিয়াম, নলতা শহীদ মিনার এলাকা, নলতা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ‘পার্শ্ববর্তী, শ্বশানঘাট, বিশেলক্ষীর পাশের বাশ বাগান, নলতা চৌমুহনী, বাগনলতা, কাশিবাটি স্কুল মাঠ এলাকা সহ বেশ কয়েকটি জায়গায় মাদক ও বখাটে মুক্ত অভিযান পরিচালনা করেন।
এমনিভাবে প্রতিদিন সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে রিতিমত সাড়া ফেলে দিয়েছেন জনতার চেয়ারম্যান আজিজুর রহমান। দীর্ঘদিন যাবত নলতা এলাকায় মাদক সেবিরা সংঙ্গবদ্ধ হয়ে মাদক সেবনসহ বিকিকিনি করে আসছিল। প্রতিবাদে তেমন কেহ এগিয়ে আসেনি, এমনকি আইন প্রয়োগকারী সংস্থাগুলো দেখেও না দেখার মতো অবস্থা। সেকারণেই দিনের পরদিন এই সমাজটির পরিধি ক্রমশ বেড়েই চলেছে। চিহ্নিত মাদকসেবিদের বিরুদ্ধে কেহ মুখ খুলতে সাহস পায়না। ঠিক এমন অবস্থায় পীর কেবলার পূর্ণ ভূমি পবিত্রতা রক্ষার পাশা পাশি মাদক ও বখাটে মুক্ত সমাজ বিনির্মানে আজিজুর রহমান সাহস নিয়ে মাদক বিরোধী যুদ্ধে নেমে প্রশংসা কুড়িয়েছেন।এছাড়াও যুব সমাজকে নেশাগ্রস্তের হাত থেকে রেহাই করতে ও মাদকমুক্ত ইউনিয়ন গড়তে ইউপি চেয়ারম্যান নিজেই ইউপি সদস্য এবং গ্রাম পুলিশদের নিয়ে জন গুরুত্বপূর্ণ এ অভিযান অব্যহত রাখবেন বলে আশাবাদ ব্যাক্ত করে এ প্রতিনিধিকে বলেন নলতা কলেজ, নলতা হাইস্কুলেসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্নে বখাটে মুক্ত করা হবে। কোনো চায়ের স্টলে চলবে না কেরাম খেলার নামে জুয়া খেলা। নাগরিক সেবা নিতে আশা যুবকদের মধ্যে লম্বা ও মস্তানী চুল কেটেই সেবা নিতে হচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে চুল কাটার খরচও দিচ্ছেন জনপ্রিয় এই চেয়ারম্যান। চেয়ারম্যান আজিজুর রহমান আরও বলেন, নলতা একটি পবিত্র জায়গা। এখানে মাদক সেবনসহ কোন প্রকার অপরাধ করতে দেওয়া হবে না। আপনারা যদি জানতে পারেন যে, কোথাও মাদক সেবন করা হচ্ছে সাথে সাথে আমাকে জানাবেন। আমি নিজেই তা প্রতিহত করব। প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। নলতা ইউনিয়নকে মাদকমুক্ত, ইভটিজিং মুক্ত, বখাটে মুক্ত মডেল ইউনিয়ন হিসাবে উপহার দিতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *