,

নোয়াখালীতে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আই জিপির বিরুদ্ধে মামলা

মোঃ আবুলবাসার,নোয়াখালী প্রতিনিধিঃ
চাঁদাবাজি ও নির্যাতনের অভিযোগ এনে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ ১২ পুলিশের বিরুদ্ধে নোয়াখালী আদালতে মামলা হয়েছে। এতে অজ্ঞাত পরিচয়ে আরও ছয়জনকে আসামি করা হয়েছে। 
রোববার (পহেলা সেপ্টেম্বর) জেলা ও দায়রা জজ মোঃ ফজলে এলাহী ভূঁইয়া মামলাটি তদন্তের জন্য চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দিয়েছেন। 
এর আগে, ২৯শে আগস্ট জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজীম সুমন বাদী হয়ে আদালতে মামলাটির আবেদন করেন।
আদালতের পুলিশ পরিদর্শক শাহ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছে বিচারক।  
মামলার বিবরণে বলা হয়, ২০২১ সালের ২৭শে অক্টোবর মন্দির ভাঙার মামলার আসামি দেখিয়ে রাঙ্গামাটি থেকে চোখ বেঁধে তুলে নেয় পুলিশ। পরে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন এবং ক্রসফায়ারের ভয় দেখিয়ে দুই কোটি টাকা চাঁদা দাবি করে। এর মধ্যে এক কোটি টাকা চাঁদা আদায়ও করেন তারা। 
মামলার অন্য আসামিরা হলেন, সাবেক স্পেশাল ব্রাঞ্চ (এসবি) প্রধান মনিরুল ইসলাম, চট্টগ্রাম রেঞ্জের সাবেক ডিআইজি মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি মোঃ সাইফুল ইসলাম, নোয়াখালীর সাবেক পুলিশ সুপার মোঃ শহীদুল ইসলাম, তৎকালীন জেলা ডিবির পরিদর্শক মোঃ সাবজেল হোসেন, চৌমুহনী ফাঁডির উপ-পরিদর্শক (এসআই) মোঃ জামাল হোসেন, বেগমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মিজানুর রহমান পাঠান, উপ-পরিদর্শক (এসআই) জসিম উদ্দিন ও মোস্তাক আহমেদ এবং সিআইডির পরিদর্শক গিয়াস উদ্দিন। এছাড়া ছয়জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *