,

প্রধান উপদেষ্টার সঙ্গে টেলিফোনে কথা বললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

এন,এম,বিঃ বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আজ শুক্রবার টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। গণমাধ্যমে পাঠানো পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

কথোপকথনের সময় প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ প্রধান উপদেষ্টার পদ গ্রহণের জন্য অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানান এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে তার অবদানের প্রশংসা করেন। তিনি বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় সৃষ্ট ধ্বংসযজ্ঞে বাংলাদেশি জনগণের প্রতিও সমবেদনা প্রকাশ করেন।প্রধান উপদেষ্টা প্রফেসর ড. মুহাম্মদ ইউনূসও টেলিফোনে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফকে ধন্যবাদ জানান।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির মাধ্যমে দ্বিপাক্ষিক সম্পর্ক পুনরায় শক্তিশালী করার গুরুত্বের ওপর জোর দেন। পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে ঐতিহাসিক, ধর্মীয় ও সাংস্কৃতিক বন্ধন উল্লেখ করে পাক প্রধানমন্ত্রী বাণিজ্যিক সম্পর্ক,সাংস্কৃতিক আদান-প্রদান এবং জনগণের মধ্যে যোগাযোগ জোরদার করার জন্য তার গভীর আগ্রহের কথা প্রকাশ করেন।

উভয় নেতা একমত হন যে, বাংলাদেশ ও পাকিস্তানের জনগণের অগ্রগতি ও সমৃদ্ধির জন্য দেশ দুটির নেতৃবৃন্দের ঘনিষ্ঠভাবে কাজ করার প্রয়োজন রয়েছে। তারা আরও একমত হন যে, বৃহত্তর আঞ্চলিক সহযোগিতা জোট দক্ষিণ এশিয়ার জনগণের জীবনযাত্রার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *