,

ফুটবলকে বিদায় জানালেন ডি মারিয়া

সুব্রত দাশ:আজকের ফাইনাল ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ১৬ বছরের ক্যারিয়ারের ইতি টেনেছেন আর্জেন্টিনার তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। প্রিয় দলকে বিদায় জানানোর সময়টা দারুণ ছিল এই আর্জেন্টাইনের। নিজের শেষ ম্যাচে দলকে বড় একটি শিরোপ উপহার দিতে পেরেছেন তিনি। শিরোপা জিতে উৎফুল্ল ডি মারিয়া আনন্দ আড়াল করতে পারেনি বিদায়লগ্নে কষ্টের অশ্রুকে।

আর্জেন্টিনার আকাশী-নীল জার্সি আজ শেষবারের মতো খুলতে হবে ডি মারিয়াকে। যে কারণে ম্যাচ শেষে নিজের আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেননি তিনি। অক্ষিকোটর থেকে নিজের অজান্তেই বেরিয়েছে অশ্রুধারা।

বিদায়ী ম্যাচ শেষে গণমাধ্যমের সামনে কথা বলেছেন ডি মারিয়া। হয়তো কী বলবেন খু্ঁজে পাচ্ছিলেন না। তবু একটি লাইন বলেছিলেন এই তারকা।

ডি মারিয়া বলেন, ‘এভাবে জাতীয় দল থেকে অবসর নেওয়া আমার স্বপ্ন ছিল। আর্জেন্টিনা আমার ভালোবাসা এবং আমার দেশ। ধন্যবাদ।’

আন্তর্জাতিক ফুটবলে ১৬ বছরের ক্যারিয়ারে অনেক স্মৃতি ডি মারিয়ার। আর্জেন্টিনার প্রতিটি শিরোপা জয়ের সঙ্গে যার ছিল অসামান্য অবদান। ১৬ বছরের ক্যারিয়ারে আর্জেন্টিনার হয়ে ১৪৫ টি ম্যাচ খেলেছেন দি মারিয়া। গোল করেছেন ৩১টি। এর মধ্যে হয়তো তার কাছে স্মরণীয় হয়ে থাকবে তিনটি গোল—২০২১ সালে কোপা আমেরিকার ফাইনালে তার একমাত্র গোলে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা, এরপর ২০২২ সালে লা ফিনালিসিমা আর ২০২২ কাতার বিশ্বকাপের ফাইনালের গোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *