,

বাঘায় সাপের দংশনে এক জেলের মৃত্যু

রাশেদুল হক নয়ন,বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় বিষাক্ত রাসেল ভাইপার সাপের দংশনে এক জেলের মৃত্যু হয়েছে।
বাঘা উপজেলার চকরাজাপুর ইউনিয়নে রাসেল ভাইপার সাপের কামরে সোবহান শেখ (৩২) এক জেলের মৃত্যু হয়েছে। রাসেল ভাইপার বাংলাদেশ থেকে প্রায় বিলুপ্তি’র খাতায় চলে গেলেও হঠাৎ করেই ইদানিং এর প্রাদুর্ভাব দেখা যাচ্ছে পদ্মার বিভিন্ন চরাঞ্চলে।

ধারণা করা হচ্ছে, পৃথিবীর অন্যতম বিষাক্ত এই রাসেল ভাইপার এবছরের ভয়াবহ বন্যা’র পানিতে ভারত থেকে ভেসে এসে, আশ্রয় নিয়েছে পদ্মার বিভিন্ন চরাঞ্চলে।
ইতিপূর্বে, এ বিষধর রাসেল ভাইপারের দেখা মিলেছে চকরাজাপুরের পদ্মার তীরে, দু-একটা মারাও পরেছে জেলেদের হাতে। ইদানিং, রাসেল ভাইপার ও আরেক বিষধর কালাচ সাপের প্রাদুর্ভাব বেশি দেখা দিয়েছে ইউনিয়নের বিভিন্ন স্থানে। বর্তমানে এক আতঙ্কের নাম রাসেল ভাইপার।
গত (১৪ অক্টোবর) বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় চকরাজাপুর ইউনিয়নের দাদপুর গ্রামের তফিল উদ্দীন শেখের ছেলে সোবহান শেখ (৩২) নদীর তীরে ছ্যাকনা জাল দিয়ে মাছ শিকারে যান, মাছ ধরার এক পর্যায়ে হঠাৎই আকস্মিকভাবে বিষধর রাসেল ভাইপার তাকে দংশন করে। এমতাবস্থায় স্থানীয়রা তার চিৎকারে এসে দেখেন সোবহান কাতরাচ্ছে, তাৎক্ষণিক তাকে বাঘা সাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী মেডিক্যাল কলেজে হাসপাতালে পাঠান।

রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল (১৭ অক্টোবর )রবিবার রাত সাড়ে ৭ টায় তিনি মারা যান।

সোবহান শেখের দুটি ছেলে ও একটি কন্যা সন্তান রয়েছে, তার এই অকাল মৃত্যুতে এলাকায় ও পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।
চকরাজাপুর ইউপি চেয়ারম্যান আজিজুল আজম জানান আজ সোমবার সকাল ৯টায় জানাযা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *