,

বিশ্ব পরিবেশ দিবসে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ এর চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেনের শুভেচ্ছা বার্তা


ডেস্ক রিপোটঃ
আজ বিশ্ব পরিবেশ দিবস ও Save The Nature Of Bangladesh এর ১৬ তম প্রতিষ্টা বার্ষিকী। সকল সহযোদ্ধা ও সবুজ সারথিদের শুভেচ্ছা জানাচ্ছি।
আসুন বন্যপ্রাণী ও সামুদ্রিক জীববৈচিত্র সুরক্ষার মাধ্যমে বাস্তুতন্ত্রকে পুনরোদ্ধার করি।

বিশ্ব পরিবেশ দিবস ও প্রতিষ্টা বার্ষিকীর এই দিনে শুভেচ্ছা রইল এদেশের পরিবেশ প্রকৃতি জলবায়ু ও জীববৈচিত্র সুরক্ষায় Save The Nature Of Bangladesh এর সারা দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মহানগর, জেলা, উপজেলা কমিটি সমূহের নেতৃবৃন্দ এবং সমগ্র দেশের পরিবেশ রক্ষার অতন্দ্র প্রহরী সকল পরিবেশবাদী সংগঠনের সবুজ সারথিদের জন্য।

জলবায়ু পরিবর্তনের কারনে আজ জীববৈচিত্র ও মানবসভ্যতা যখন হুমকির মুখে, তাই নিজ নিজ অবস্তান থেকে আহত পৃথিবীটাকে বাঁচাতে সকলের এগিয়ে আসা উচিৎ। প্রতিটি সচেতন অভিবাবক ও দেশের সকল প্রকৃতি প্রেমী সবুজ সারথিরা জীববৈচিত্র সুরক্ষার দাবী সমূহ যদি যৌক্তিক মনে করেন তবে প্লেকার্ড গুলো প্রিন্ট করে পরিবারের শিশু-কিশোর ও পরিবেশ সচেতন ব্যক্তিদের হাতে দিয়ে ছবি তুলে নিজের প্রোফাইলে পোষ্ট করার মাধ্যমে বাস্তুতন্ত্র পুনরোদ্ধারের আহবানকে সমৃদ্ধ করতে পারেন। কারন জীববৈচিত্রকে বাদ দিয়ে কখনো একটি সুস্থ নিরাপদ ও সুন্দর পৃথিবী বিনির্মান অসম্ভব।
তাই বন্যপ্রাণী ও সামুদ্রিক জীববৈচিত্র সুরক্ষার মাধ্যমে একটি সমৃদ্ধ বিশ্ব গড়ার প্রত্যয়ে লড়ছি আমরা।

তাই সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশের প্রতিষ্টা বার্ষিকীর এই দিনে এদেশের পরিবেশ আন্দোলনকে বেগবান করতে যারা দীর্ঘ সময় ধরে সহযোদ্ধা হিসেবে প্রতিটি লড়াইয়ে পাশে ছিলেন তাদের প্রতি শ্রদ্বা ও ভালবাসা রইল। আসুন সকল বিবেদ ভুলে ভ্রাতৃত্বের বন্ধনে এদেশের সকল সচেতন শিক্ষিত মানুষগুলোকে সাথে নিয়ে পরিবেশ প্রকৃতি জলবায়ু ও জীববৈচিত্র রক্ষায় এগিয়ে যাই, আমাদের সোনারবাংলাকে সবুজ শ্যামল রুপে গড়ে তুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *