,

যশোরে নবনির্মিত কার্যালয় উদ্বোধন করলেন -স্ররাষ্ট্রমন্ত্রী

উৎপল ঘোষ:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, রাজনৈতিক অঙ্গন মুক্ত করে দিয়েছি। কাউকে কোনো বাধা দেয়া হচ্ছে না। সকলে যে যার মতো করে কর্মসূচি পালন করতে পারছে। আওয়ামী ষড়যন্ত্র পেশী শক্তির মাধ্যমে ক্ষমতায় আসবে না। জনগণ তাদের শক্তি। এ কারণে ফের নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের, স্বপ্নের সরকারকে ক্ষামতায় আনতে হবে।

আজ ৪ মার্চ শনিবার দুপুরে যশোর পুলিশ কার্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিধির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।

তিনি আরো বলেছেন, বাংলাদেশের সব থানা ও পুলিশ সুপারের কার্যালয়কে সর্বাধিক সুবিধা সম্মিলিত ভবনে রূপান্তরিত করা হবে। ইতোমধ্যে ১০১টি থানার ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে এবং আরো ৫০ টি থানার ভবন নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া যশোরের পুলিশ সুপারের কার্যালয়সহ ৯টি কার্যালয় নির্মাণ সম্পন্ন হয়েছে।

তিনি বলেছেন, আগামী ১০ বছর পর দারিদ্রতা বলে কিছু থাকবে না। সেই সময়ের প্রজন্মকে দারিদ্রতার কথা বললে তারা বিশ্বাস করবে না। তাদের দেখতে জাদুঘরে যেতে হবে। আমরা ভবিষ্যৎ প্রজন্মকে একটি স্বনির্ভর, উন্নত, স্মার্ট বাংলাদেশ উপহার দিতে চাই। যেন তারা সারা বিশ্বে মাথা উঁচু করে বলতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ঘোষনা দেন সে সময় অনেকে তুচ্ছ তাচ্ছিল্য করেছিল। এখন দেশের ৮০ ভাগ স্থান ডিজিটাল। কেউ চিন্তা করেনি যে স্যাটালাইট হবে আমাদের, মেট্রো রেলে পাতালসড়ক হবে। অনুধিক ট্রাফিক সিস্টেম চালুর পরিকল্পনা হবে। এখন সবই দৃশ্যমান।

তিনি আরো বলেছেন, প্রধানমন্ত্রী র্ধমপ্রাণ মুসলমান। তিনি সবধর্মের মানুষের নিরাপদ আবাসস্থান গড়তে চান। সকলে মিলে কাজ করলে তার পরিকল্পনা সার্থক হবে।

তিনি মহান মুক্তিযু্েদ্ধর কথা স্মরণ করে বলেছেন, পুলিশ বাহিনী সর্বপ্রথম হানাদার বাহিনীর আক্রমণের শিকার হয়। আর এই পুলিশ বাহিনীর সদস্যরা সর্বপ্রথম ২৫ মার্চ রাতে ঢাকার ফার্মগেটে গুলি চালায়। ফলে এই বাহিনী সর্বাধুনিক ভাবে গঠনের প্রক্রিয়া চলছে।

পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান ও খুলনা রেঞ্জের ডিআইজি মইনুল হক।

অনুষ্ঠানেউপস্থিত ছিলেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) ডাক্তার মোঃ নাসির উদ্দিন, যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-৫ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ার, জেলা প্রশাসক মোঃ তমিজুল ইসলাম খান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম মিলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *