,

শ্যামনগরের নওয়াবেঁকী বাজারের ওয়াব্দার রাস্তা সম্প্রসারণে অভিযান

এম,জুবায়ের মাহমুদ,শ্যামনগর প্রতিনিধি।।শ্যামনগরের খোলপেটুয়া নদীর পশ্চিমকূলে অবস্থিত সর্ববৃহত হাট নওয়াবেঁকী বাজারে ওয়াবদার রাস্থার দুই পাশের জায়গায় বিভিন্ন দোকানের চালসহ তাদের মাল সামান রেখে গাড়ি ও মানুষ চলাচলের অনুপযোগী হয়ে উঠছিল ।
এরই প্রেক্ষিতে বুধবার (২৫ অক্টোবর) নওয়াবেঁকী বাস স্ট্যান্ড হয়ে ওয়াব্দার রাস্তা দুইপাশে সম্প্রসারণের লক্ষে ব্যাবসায়ীদের প্রাথমিক পর্যায়ে সতর্ক এবং অভিযান পরিচালনা করেন শ্যামনগর সহকারী কমিশনার (ভূমি) ।
রাস্তার দুই পাশের অবৈধ স্থাপনা, দোকানঘর সহ ফুটপাতে অবস্থানরত সকলকে সতর্ক করে দেওয়া হয়। নির্দিষ্ট সময়ের ভিতর সকল জিনিসপত্র অপসারণের জন্য ব্যাবসায়ীদের নির্দেশ প্রদান করেন।

এসময় নওয়াবেঁকী বাসস্ট্যান্ডের প্রধার সড়কের ফুটপাত দখল করে পানির ট্যাঙ্কি রাখাই ও ব্যাবসায়ী লাইসেন্স না থাকায় ।
মৌসুমী কনস্ট্রাকশনারীকে সহকারী কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করেন।

তিনি ব্যাবসায়ী ও উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, ওয়াব্দার রাস্তার ফুটপাত সহ সড়কের দুই পাশের ফুটপাতে মানুষের চলাচলের পথ বন্ধ করে কোনো প্রকার অবৈধ স্থাপনা, টল দোকান, বালুর ব্যাবসা, ব্যাবস্যায়ী প্রতিষ্ঠানের মালামাল রাখা যাবেনা রাস্তার পাশে।
ব্যাবসায়ীদের এবারের মতন সতর্ক করে বলেন রাস্থা সহ ফুটপাতে ছোট বড় যানবহন এবং মানুষের চলাচলের জন্য দখমুক্ত রাখা হবে। পরবর্তীতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে জরিমানাসহ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *