,

শ্যামনগরে উৎসর্গ সোসাইটির হামদ ও নাত প্রতিযোগিতা

মোমিনুর রহমান,প্রতিনিধি শ্যামনগর (সাতক্ষীরা)
সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার
উৎসর্গ সোসাইটির আয়োজনে হামদ ও নাতে রাসূল (সা:) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শ্যামনগর নকিপুর সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে ১৯ অক্টোবর সকাল ৯টায় এ অনুষ্ঠানের শুভ উদ্বোধন হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গাজী নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে গাজী নজরুল ইসলাম বলেন, “বিশ্ব সৃষ্টির মধ্যে সেরা সৃষ্টি আমাদের প্রিয় নবী মোহাম্মদ (সা:)। তিনি কখনো উচ্চস্বরে হাসতেন না, সব সময় মুচকি হাসতেন। তাই বলা হয়, আমাদের রাসূল (সা:) সৌন্দর্যের প্রতীক। এ সৌন্দর্যকে ধারণ করেই আমাদের সামনে এগিয়ে যেতে হবে।” তিনি উৎসর্গ সোসাইটির এই আয়োজনের জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ইসলামি সংস্কৃতির প্রচারের জন্য এরকম আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাস্টার আব্দুল ওয়াহেদ। তিনি বলেন, “উৎসর্গ সোসাইটি ইসলামী অনুষ্ঠানসহ মানবিক নানা কার্যক্রম পরিচালনা করে থাকে। এ ধরনের আয়োজন সত্য ও মিথ্যার পার্থক্য বোঝার সুযোগ করে দেয়।” এছাড়া তিনি গণতন্ত্র, বৈষম্য বিরোধী আন্দোলন, এবং ৫ আগস্টের পর দেশের স্বাধীনতা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উৎসর্গ সোসাইটির চেয়ারম্যান গাজী আব্দুর রউফ। তিনি বলেন, “উৎসর্গ সোসাইটি সবসময় ইসলামী সংস্কৃতি ও মানবিক কাজের প্রসারে কাজ করে যাচ্ছে। আমাদের সমাজে নৈতিক শিক্ষা ও ইসলামী চেতনা ছড়িয়ে দেওয়ার জন্য এ ধরনের আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অনুষ্ঠানে দক্ষিণের বার্তার নির্বাহী সম্পাদক হুসাইন বিন আফতাব, বিশিষ্ট ব্যবসায়ী আশিকুর রহমান, ছাত্রশিবিরের শ্যামনগর পৌর শাখার সভাপতি জাহিদ হাসান, কবি ও সাহিত্যিক মাহবুব বুলবুল, সাহিত্যিক জি এম গোলাম মোস্তফা, শ্যামনগর ব্লাড ব্যাংকের সাইফুদ্দিন সিদ্দিক, এবং পরিবেশে কর্মী মোমিনুর রহমান নূরে আলমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *