,

শ্যামনগরে নওয়াবেকী-পাখিমারা ঘাটে বহু প্রতীক্ষিত ফেরি উদ্বোধন করলেন এমপি জগলুল হায়দার

এম কামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরায় সড়ক যোগাযোগের জন্য বহু প্রতীক্ষিত নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি উদ্বোধন করা হয়েছে।
রোরবার ৩ জুলাই বেলা ১১টায় আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মধ্যদিয়ে উপকূলীয় কয়েক লক্ষ মানুষের স্বপ্ন পূরণ হলো।এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফেরি সার্ভিসের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস.এম আতাউল হক দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাতক্ষীরা মোঃ তানজিল্লুর রহমান, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ফেরি বিভাগ) মোঃ আজম শেখ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আক্তার হোসেন, উপজেলা কমিশনার ভূমি মোহাম্মদ শহীদুল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ, শ্যামনগর উপজেলা প্রেসক্লাব সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর,আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও এলাকাবাসী প্রমুখ।
নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি সার্ভিস চালুর ফলে উপকূলীয় পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগরসহ পার্শ্ববর্তী কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
উল্লেখ্য, শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর দুই তীরের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ ও দ্রুততর করতে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেকী-পাখিমারা ফেরিঘাট নির্মাণ করা হয়েছে।
এদিকে, উপকূলীয় অঞ্চলের রোগী বহনসহ সকল সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখে ফেরিটি ২৪ ঘণ্টা চালু রাখার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *