,

শ্যামনগরে প্রনোদনার আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

এম,কামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিভিন্ন ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচি ও জাতীয় ইদুর নিধন অভিযান ২১উদ্বোধন করা হয়েছে।
বুধবার ১০ নভেম্বর বিকাল ৫টায় উপজেলা কৃষি অফিস হল রুমে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এস এম এনামুল ইসলামের সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কর্মসূচি অনুষ্ঠানের উদ্বোধন ও বক্তব্য রাখেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ-উজ-জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, উপজেলা খাদ্য পরিদর্শক সোহরাব হোসেন, নকশীকাঁথার পরিচালক চন্দ্রিকা ব্যানার্জী, শিক্ষক ও সাংবাদিক রনজিৎ বর্মন। অনুষ্ঠানে ১ শত কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ করা হয়।
জানা যায় উপজেলার বিভিন্ন এলাকার ৮ শত কৃষকের মধ্যে গম, ভূটা,খেসারী ডাল ও সরিষা ফসলের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। এক জন কৃষক সরিষা বীজের ক্ষেত্রে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার পাবেন। গমের ক্ষেত্রে ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার , খেসারী ডালের ক্ষেত্রে ৮ কেজি বীজ , ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার এবং ভূটার ক্ষেত্রে ২ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার পাবেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জিয়াউল হক জিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *