,

শ্যামনগরে বিএনপি, জামায়াত নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার দেওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিনিধিঃ
গত ০৫ আগষ্ট ফ্যা’সিবাদী আ’লীগ সরকারের পতন হলেও থেমে নেই তাদের ফ্যাসিবাদী কার্যক্রম। বিগত ১৬ বছরের ধারাবাহিক নাশকতা ও মিথ্যা মামলায় বিপর্যস্থ উপজেলার বিএনপি, জামায়াত ও ইসলামী আন্দোলনের অনেক নেতাকর্মী। ০৫ আগষ্টের পর এসব নেতাকর্মীরা একটু স্বস্থির নি:শ্বাস ফেললেও প্রকৃত স্বস্থিতে নেই উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের বিএনপি, জামায়াত এবং ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।
বিগত ২৯ সেপ্টেম্বর ঈশ্বরীপুর ইউনিয়নের ধূমঘাট গ্রামের আরাফাত লস্করের স্ত্রী নাজিরা বেগম বাদী হয়ে বিজ্ঞ দ্রহত বিচার আদালত সাতক্ষীরা বরাবর বিএনপি, জামায়াত, ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং ছাত্র আন্দোলনকারীসহ ৭৫ জন ব্যক্তির নামে মিথ্যা মামলার আবেদন করেছেন। মামলাটি বর্তমানে পিবিআইয়ের তদন্তাধীন।
এই মামলার বিবাদীরা অভিযোগ করেন এই মামলার অন্যতম মাষ্টারমাইন্ড ঈশ্বরীপুর ইউনিয়ন আলীগ সভাপতি চেয়ারম্যান এ্যাড জি এম শোকর আলী ও তার ভাই গাজী গোলাম মোস্তফা (বাংলা)। তারা বিভিন্নভাবে বিএনপি, জামায়াতসহ অন্যান্য দলের নেতাকর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর চেষ্টা করছেন।
এই মামলার বিবাদীদের মধ্যে অন্যতম উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক চেয়ারম্যান সাদেকুর রহমান (সাদেম), শ্যামনগর উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক প্রভাষক আব্দুল ওহাব, উপজেলা শ্রমিকদলের সাবেক সাধা: সম্পাদক আসমত সরদার, শিক্ষক আ: আলিম, ছাত্র নেতা ওয়াসিফ ফয়সাল, ইউনিয়ন শ্রমিকদল সভাপতি আলামিন, সাধা: সম্পাদক বাবু সরদার, বিএনপি সমর্থক নুরমোহাম্মাদ সরদার, ঈশ্বরীপুর বিএনপি ২নং ওয়ার্ড সভাপতি রফি মোড়ল, ০৮ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আয়ূব আলী, ছাত্র আন্দোলনকারী হাফেজ আলতাব হোসেন, ইসলামী আন্দোলন নেতা জাকির হোসেন ও আব্দুস সোবহান প্রমুখ।
মামলার বিবাদীদের অধিকাংশই বিগত ১৬ বছর মিথ্যা মামলায় পর্যযুস্থ হয়ে অনেকে ভিটামাটি ছাড়া, অনেকে জমি-জমা বিক্রি করে মামলা পরিচালনা নি:স্ব, অনেকে ব্যবসা-বানিজ্য হারিয়ে ঢাকায় রিকশা চালিয়ে মামলা পরিচালনা করেছে।
এ বিষয়ে উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক প্রভাষক আব্দুল ওহাব বলেন,“ এই মামলার প্রত্যক্ষ ইন্ধনদাতা ঈশ্বরীপুর ইউনিয়ন আ’লীগ সভাপতি ও চেয়ারম্যান শুকোর আলী। সে বিগত ৫ই আগষ্ট ফ্যাসিস্ট সরকারের পতন হওয়ার পর থেকে বিএনপির নেতাকর্মীদের বিভিন্ন মামলায় ফাঁসানোর চেষ্টা করছে এবং এই জনপদকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে”।
ইসলামী শাসনতন্ত্রের সমর্থক মো: আব্দুস সোবহান বলেন,“ আমাকে বিগত সময়ে একরে পর এক মামলা দিয়ে হয়রানী করেছে আলীগ নেতা গাজী গোলাম মোস্তফা বাংলা এমনকি আমাকে মিথ্যা মামলা দিয়ে মাসের পর মাস জেল খাটিয়েছে এখনও তারা যেভাবে আমাদেরকে মামলার হুমকি দিচ্ছে তাতে আমরা শঙ্কিত”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *