,

শ্যামনগরে বিশ্ব বাঘ দিবস পালিত

এম আব্দুর রহমান বাবু,বিশেষ প্রতিনিধিঃ“বাঘ আমাদের অহংকার, রক্ষার দায়িত্ব সবার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্যামনগরে বিশ্ব বাঘ দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শ্যামনগর উপজেলা প্রশাসন ও বনবিভাগের পক্ষ থেকে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
গত ইং ২৯ জুলাই শুক্রবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আকতার হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদের হলরুমে বাঘ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এস,এম, জগলুল হায়দার।
বাঘ দিবস পালনের অংশ হিসেবে শুক্রবার সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী , জনপ্রতিনিধি, সংবাদকর্মী উপজেলা প্রশাসন ও বন বিভাগের সদস্যরা শোভাযাত্রায় অংশ নেয়।
শোভাযাত্রা শেষে আলোচনা সভার শুরুতে মুল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি বিভাগের অধ্যাপক মোঃ ওয়াছিউল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজা রশিদ, পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক এ কে এম ইকবাল হোসাইন চৌধুরী, সদ্য বিদায়ী বন সংরক্ষক এম এ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ-উজ জামান, শ্যামনগর প্রেসক্লাবের সভাপতি জি.এম আকবর কবীর প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *