,

শ্যামনগরে সরকারী খাল ভরাট করে পানি নিস্কাশনের পথ বন্ধ করার অভিযোগ

এম,ককামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ শ্যামনগরে ব্যাক্তিস্বার্থ হাসিল করার উদ্দেশ্যে সরকারি খাল ভরাট করে এলাকার পানি নিস্কাশনের পথ বন্ধ করায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ।
এ ঘটনায় উপজেলার সদর ইউনিয়নের মঠবাড়ী গৌরীপুর গ্রামের মৃত ড়াঃ শওকাত হোসেন মিস্ত্রির ছেলে মোঃ আবুল বাসার মিস্ত্রী বাদী হয়ে ১ জনকে বিবাদী করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে দাখিল করেছেন।বিবাদী হলেন,মঠবাড়ী গৌরীপুর গ্রামের মৃত ওম্বত মিস্ত্রীর ছেলে শাহাদৎ হোসেন মিস্ত্রি।
অভিযোগ সূত্রে জানাযান এলাকায় হাজার হাজার বিঘা জমির কল্যাণপুর সুইচ গেট সরদার বাড়ী হতে রামজীপুর,কেয়াতলা,ছিন্নাতপুর,বাছাড়ের চক , ভাগাড়খালী,সিরাজপুর,শ্রীফলতলা,ফরিকান, মধুসুদনপুর,নাটুয়ারবেড়,মঠবাড়ী,সোয়ালিয়া , কল্যাণপুর,মানিকপুর বিভিন্ন গ্রাম মৌজার বিলের পানি নিষ্কাশে একমাত্র সরকারি খাষ খাল চিরস্থায়ী ভাবে ব্যবহার করিয়া আসছে। বর্তমানে বিবাদী তাহার ব্যক্তিস্বার্থ হাসিল করার উদ্দেশ্যে গত ৯ নভেম্বর সকাল আনু ৮ ঘটিকার সময় তার ঘেরের ক্যানেলের সমস্ত মাটি ৩ ইঞ্চি মেশিন দিয়ে নেইল মাটি উঠাইয়া উক্ত খাল টি ভরাট করছে । ইতিপূর্বে ৪০০ ফুট মাটি ভরাটের কাজ করেছে। বর্তমানে বিবাদী লাভ ও লোভের বশবর্তী হইয়া উক্ত মাটি ভরাটের কার্যক্রম অব্যাহত আছে । যে খালে মাটি ভরাট করিতেছে সেই খাল দিয়ে হাজার হাজার বিঘা জমির পানি নিষ্কাশন হইয়া থাকে । আমরা এলাকাবাসী বিবাদীকে খাল ভরাট করিতে নিষেধ করিলে আমাদের কথার কোন তোয়াক্কা না করে কার্যক্রম চালিয়ে যায়ছে। সরকারি স্বত্ব স্বার্থ বজায় রাখার স্বার্থে জরুরী ভিত্তিতে কার্যক্রম বন্ধ করা আশু প্রয়োজন । নইলে বর্ষা মৌসুমে ব্যাপক জলবদ্ধতা সৃষ্টি হবে এবং এলাকা প্লাবিত হইবে । সে কারনে বিষয়টি গুরুত্ব সে বিবেচনা পূর্বক জরুরী ভিত্তিতে বিবাদীর অবৈধ মাটি ফেলার কার্যক্রম বন্ধ করিয়া সরকারি বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করিবার জন্য বাদী সহ এলাকাবাসীর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *