,

সমৃদ্ধ সোনার বাংলা গড়ার প্রত্যয় প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্ট ঃ বঙ্গবন্ধুশেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ সোনার বাংলাগড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা।

রবিবার(২৬ মার্চ) সকালে মহানস্বাধীনতা ও জাতীয় দিবসউপলক্ষে সাভার স্মৃতিসৌধে সরকারপ্রধানেরশ্রদ্ধা শেষে পরিদর্শন বইতেতিনি এই প্রত্যয়ের কথাউল্লেখ করেন।

পরিদর্শনবইতে প্রধানমন্ত্রী লেখেন, গণ প্রজাতন্ত্রীবাংলাদেশের মহান স্বাধীনতা ওজাতীয় দিবসে আমি পরমশ্রদ্ধাভরে স্মরণ করছি বাংলাদেশেরস্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

শ্রদ্ধাজানাই মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারীবীর শহীদদের। হানাদারপাকিস্তানিদের হাতে নির্যাতিত মা-বোনদের প্রতি জানাইআমার শ্রদ্ধা।

বইতেশেখ হাসিনা আরও লেখেন,বেদনা ভারাক্রান্ত হৃদয়ে স্মরণ করছিআমার মা বেগম ফজিলাতুননেসা এবং আমার তিনভাই ভ্রাতৃবধূসহ ১৯৭৫ সালের ১৫ইআগস্ট ঘাতকের নির্মম বুলেটেরআঘাতে যারা শাহাদাৎ বরণকরেছেন তাদের।

শেখহাসিনা স্মৃতিসৌধের পরিদর্শন বইতে লেখেন, আজকেরএই দিনে আমি প্রত্যয়করি যে জাতির পিতাবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরস্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত উন্নত সমৃদ্ধ সোনারবাংলা আমরা গড়ে তুলব। ইনশাআল্লাহ। মহানস্বাধীনতা ও জাতীয় দিবসেএটা আমাদের প্রতিজ্ঞা।‌জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

এরআগে, মহান স্বাধীনতার ৫৩তমবার্ষিকীতে বীর শহীদদের ফুলেলশ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রোববার ভোর ৫টা ৫৬মিনিটে দিনের প্রথম প্রহরেজাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধাজানান রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান।

ঢাকারঅদূরে সাভারে স্মৃতিসৌধে উপস্থিতহয়ে প্রথমে রাষ্ট্রপতি শ্রদ্ধাজানান। রাষ্ট্রপতিরপরপরই জাতির সূর্য সন্তানদেরশ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রীশেখ হাসিনা। এরপরসেখানে এক মিনিট নীরবেদাঁড়িয়ে থাকেন তারা।এ সময় সশস্ত্র বাহিনীরএকটি দল রাষ্ট্রীয় অভিবাদনজানায় এবং বিউগলে বেজেওঠে করুণ সুর।পরে দলীয় প্রধান হিসেবেআওয়ামী লীগের পক্ষ থেকেফুল দিয়ে শ্রদ্ধা জানানদলের সভাপতি শেখ হাসিনা।

এসময় জাতীয় সংসদের স্পিকার,মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীরপ্রধান ও ঢাকায় নিযুক্তবিভিন্ন দেশের কূটনৈতিকরা স্মৃতিসৌধেউপস্থিত ছিলেন। রাষ্ট্রও সরকার প্রধানের শ্রদ্ধাজানানোর পর স্মৃতিসৌধ সাধারণমানুষের শ্রদ্ধা জানানোর জন্য স্মৃতিসৌধ উন্মুক্তকরে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *