,

সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডে দুর্নীতিবাজদের শক্ত হাতে প্রতিহত করা হবে- এমপি জগলুল হায়দার

এম কামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃমাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের সরকার।এই উন্নয়নকে যারা বাধাগ্রস্ত করতে চান তারা সাবধান হয়ে যান।দলীয় নেতাকর্মীরা দুর্নীতিবাজদের ব্যাপারে সতর্ক থাকুন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার শ্যামনগরের বিভিন্ন রাস্তায় ঠিকাদারের নজিরবিহীন দুর্নীতি করছেন।কাজের সঠিক তদারকি হচ্ছে না।দলীয় নেতাকর্মীদের দলীয় কর্মকাণ্ডের পাশাপাশি সরকারের উন্নয়ন যথারীতি বুঝে নেয়ার তাগিদ দেন।
বুধবার ১৬ মার্চ বিকালে ৩টায় শ্যামনগর সদরের দুটি গুরুত্বপূর্ণ রাস্তা সংস্কার কাজ তদারকি করেন।
মুন্সিগঞ্জ বাসষ্টান্ড হতে কলবাড়ী ব্রীজ হয়ে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ অভিমুখে এলজিইডি রাস্তার ১ কোটি ৩২ লক্ষ টাকা মুল্যের সংস্কার কাজে নিম্ন মানের ইট ব্যবহার করা,পানি না দিয়ে দায়সারা ভাবে রোলিং করা, এলজিইডির সহকারী প্রকৌশলীর সঠিক তদারকি না করা এসব বিষয়ে নানান অভিযোগ শুনলেন সাতক্ষীরা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
বিষয়টি জানার পর তিনি তৎক্ষণাৎ সাতক্ষীরা এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে অবহিত করেন এবং ল্যাব টেস্টের মাধ্যমে রাস্তার বর্তমান অবস্থার ফলাফল জানানোর নির্দেশনা প্রদান করেন।
কালীগঞ্জের ঠিকাদার এম এম আব্দুল্লাহ সিডিউল বহির্ভূতভাবে দুর্নীতির আশ্রয় নিয়ে কাজটি করছে বলে জানা গেছে। এরপরে মাননীয় সংসদ সদস্য এলজিইডির তত্ত্বাবধানে নির্মাণাধীন আরেকটি রাস্তার কাজ দেখতে যান।শ্যামনগর গোডাউন মোড় হতে নুরনগর অভিমুখী রাস্তাটি ২ কোটি ৯০ লাখ ৮৪ হাজার টাকার মুল্যে সম্পাদিত হচ্ছে। সংশ্লিষ্ট কাজের ঠিকাদার খুলনা শেরেবাংলা রোডের শহিদুল ইসলাম। অত্যন্ত নিম্নমানের ইট,পানি না দিয়ে রোলিং করা, এলজিইডির সহকারী প্রকৌশলীর তদারকি না করা এমন সব তথ্য জানান স্থানীয়রা।
এ সময় মাননীয় সংসদ সদস্য জানান সাতক্ষীরা এলজিইডির নির্বাহী প্রকৌশলী বিষয়টি সরেজমিনে তদন্ত করবেন । এরপর তিনি নেতাকর্মী এবং উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কোটি কোটি টাকা খরচ করছেন। আর এই উন্নয়নের টাকা নয়ছয় হবে এটা সহ্য করা হবে না।তিনি দলীয় নেতাকর্মীদের নির্দেশ দেন সকল উন্নয়ন কর্মকাণ্ড দেখভালের দায়িত্ব আপনাদের। মাননীয় প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রার পথে যারা দুর্নীতির আশ্রয় নেবে তাদেরকে কঠোর হাতে দমন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *