,

সাবেক এমপি সহ ৭৪ জনের বিরুদ্ধে সীতাকুণ্ডে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যাচেষ্টার মামলা

মো:তানজিম হোসাইন,চট্টগ্রাম প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুন্ডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে অংশগ্রহণকারীদের ওপর পরিকল্পিত হামলা, চাঁদাবাজি এবং হত্যাচেষ্টার অভিযোগে সাবেক সংসদ সদস্য এস এম আল মামুনসহ ৭৪ জনের বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের হয়েছে। এ মামলার বাদী ছাত্র আন্দোলনের সীতাকুণ্ড শাখার সমন্বয়ক আজিজুল হাকিম সায়াত (২৩)। চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. শহিদুল ইসলামের আদালতে মামলাটি দায়ের করা হয়, যেখানে আরও ১৫০ থেকে ২০০ জনকে অজ্ঞাত আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

মামলার বিবরণ অনুযায়ী, ৩ আগস্ট সকালে সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে শুরু হওয়া মিছিলের পর আসামিরা সিসিটিভি ফুটেজ দেখে মিছিলে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনাক্ত করে। পরদিন ৪ আগস্ট, দেশীয় অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের পথরোধ করে এবং অকথ্য ভাষায় গালিগালাজ সহ ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে, আসামিরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায় এবং শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে।

অভিযোগপত্রে আরও উল্লেখ করা হয়, হামলার সময় সাবেক এমপি এস এম আল মামুন নিজ হাতে অভিযোগকারীর গলায় ছুরি ধরে রাখেন এবং অন্যান্য আসামিরা লোহার রড দিয়ে তার মাথায় আঘাতের চেষ্টা করে। হামলার পর আসামিরা অভিযোগকারীর বাড়িতে প্রবেশ করে ভাঙচুর চালায় এবং পরিবারের সদস্যদের ওপরও শারীরিক নির্যাতন করে।

আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের দায়িত্ব সিআইডি চট্টগ্রামকে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *