,

সারাদেশে শিক্ষকদের মানববন্ধন: এম.পি.ওভুক্ত প্রতিষ্ঠান জাতীয়করণ ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে শিক্ষকদের দৃঢ় অবস্থান

নিজস্ব প্রতিনিধিঃ
চট্টগ্রাম, ২৪ সেপ্টেম্বর: শিক্ষাক্ষেত্রে বৈষম্য দূরীকরণ এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণের দাবিতে সারাদেশে একযোগে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে মাধ্যমিক শিক্ষক সমাজ। “মাধ্যমিক শিক্ষক পরিবার” ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বিভিন্ন শিক্ষা কর্মকর্তা এবং এম.পি.ওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকগণ অংশগ্রহণ করেন। তাদের মূল দাবি হলো, মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণ করা এবং জাতীয়করণের পূর্ব পর্যন্ত মাধ্যমিক শাখার সকল পদায়ন স্থগিত রাখা। পাশাপাশি, তারা একটি শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিও জানান।

চট্টগ্রাম মহানগরীতে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। শতাধিক শিক্ষক ও শিক্ষা কর্মকর্তার উপস্থিতিতে মানববন্ধন শেষে অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরী মহোদয়ের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করে তিনি বলেন, “শিক্ষকদের দাবির গুরুত্ব আমি বুঝতে পারছি, কারণ আমার বাবা একজন এম.পি.ওভুক্ত প্রধান শিক্ষক ছিলেন। আমি দ্রুতই এই স্মারকলিপি মন্ত্রণালয়ে পাঠানোর ব্যবস্থা করব।”

এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন মহানগরীর বিভিন্ন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষা অফিসের কর্মকর্তাগণ, চট্টগ্রামের বিভিন্ন এম.পি.ওভুক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকবৃন্দ এবং বৈষম্যবিরোধী সম্মিলিত শিক্ষক সমাজের কেন্দ্রীয় ও জেলা সমন্বয়কগণ।

শিক্ষকদের এই কর্মসূচি শিক্ষাক্ষেত্রে সমতা আনার জন্য একটি দৃঢ় পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। তারা সরকারের কাছে আহ্বান জানিয়েছেন, যাতে দ্রুত শিক্ষাক্ষেত্রে প্রয়োজনীয় সংস্কার করা হয় এবং শিক্ষকদের দীর্ঘদিনের বৈষম্য দূর করা হয়। শিক্ষকসমাজের মতে, শিক্ষার মানোন্নয়ন ও সমতা প্রতিষ্ঠার জন্য জাতীয়করণ এবং শিক্ষা সংস্কার এখন সময়ের দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *