,

শ্যামনগরের যশোরেশ্বরী কালী মন্দিরের মুকুট চুরি

বিশেষ প্রতিনিধিঃ
সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম সাতক্ষীরার শ্যামনগরের যশোরেশ্বরী কালী মন্দির। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্ব শরীরে এখানে পূজা দেওয়ার পরে দেবীর মাথায় তিনি ২০ ভরি ওজনের একটি স্বর্ণের মুকুট পরিয়ে দেন। তার উপহার দেয়া কালী মায়ের মাথার স্বর্ণের মুকুটটি চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে পূজার পরে এই চুরির ঘটনা ঘটে। এ ঘটনার পর মন্দিরের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে চুরির ঘটনায় জড়িত এক সন্দেহভাজন যুবকের ছবি প্রকাশ করা হয়েছে।

জানা যায়, প্রতিদিনের ন্যায় দুপুরে পূজা শেষে পুরোহিত দিলীপ কুমার ব্যানার্জী মন্দিরের সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকারের কাছে মন্দিরের চাবি দিয়ে বাড়িতে যান। এসময় মন্দির প্রাঙ্গণে সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকার সহ বিভিন্ন স্থান থেকে আসা ভক্তরা উপস্থিত ছিলেন। পরে মন্দির থেকে ২০২১ সালের ২৭ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপহার দেওয়া প্রতিমার মাথার মুকুট চুরির ঘটনা ঘটে।

সেবায়েতের দায়িত্বে থাকা রেখা সরকার জানান, দুপুরে পূজা শেষ করে পুরোহিত বাবু মন্দিরের চাবি তার কাছে দিয়ে বাড়িতে চলে যান। এরপর তিনি পূজার কাজে ব্যবহৃত বাসনপত্র ধোয়ার জন্য পাশের টিউবওয়েলে যান। পরে সেখান থেকে ১-২ মিনিটের ব্যবধানে ফিরে এসে দেখেন প্রতিমার মাথার মুকুটটি নেই। পরে মন্দিরের সবাইকে বিষয়টি জানান তিনি।

এ বিষয়ে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) ফকির তাইজুর রহমান বলেন, যশোরেশ্বরী মন্দিরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দেওয়া প্রতিমার মাথার স্বর্ণের মুকুট চুরির ঘটনায় জড়িতকে ধরতে সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে তদন্ত চলছে।সেনাবাহিনীর একটি চৌকস দল মন্দির এলাকা পরিদর্শন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *