,

টাঙ্গাইলে খালেক হত্যা মামলার প্রধান আসামির ৪ দিনের রিমান্ড

মোঃ আল-আমিন শেখ,টাঙ্গাইল জেলা প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মহিষজোড়া গ্রামের আব্দুল খালেক হত্যা মামলার প্রধান আসামি আব্দুস সাত্তারের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

শুক্রবার আব্দুস সাত্তারের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে পুলিশ। ম্যাজিস্ট্রেট চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে বৃহস্পতিবার তাকে টাঙ্গাইল সদর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

আদালত সূত্র জানায়, শুক্রবার বিকেলে আসামি আব্দুস সাত্তারকে টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কালিহাতী আমলী আদালতে হাজির করা হয়। হত্যারহস্য উদঘাটনের জন্য সাত দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন কুমার কর্মকার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। পিবিআই টাঙ্গাইল মামলাটি তদন্ত করছে।

নিহতের ছেলে অ্যাডভোকেট তোয়াজ আলী বলেন, ‘আমার বাবা আব্দুল খালেক (৭৫) ছিলেন মহিষজোড়া গ্রামের মসজিদের সভাপতি। গ্রামের মসজিদ, মাদরাসা ও ঈদগাহের জমি নিয়ে বিরোধের জের ধরে আব্দুস সাত্তারসহ অন্য আসামিরা ২০১৬ সালের ২১ অক্টোবর রাতে আমার বাবাকে পরিকল্পিতভাবে হত্যার পর আমাদের বসতবাড়ির একটি লাকড়ির ঘরে লাশ ফেলে রেখে যায়। এ ঘটনায় আব্দুস সাত্তারসহ ১৮ জনকে আসামি করে কালিহাতী থানায় একটি হত্যা মামলা দায়ের করি। হত্যাকাণ্ডের পাঁচ বছর পর এই প্রথম কোনো আসামিকে গ্রেফতার করা হলো। আমি আদালতের কাছে ন্যায়বিচার প্রত্যাশা করি।’

রাষ্ট্রপক্ষে টাঙ্গাইল জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি মো: আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক মো: শহিদুর রহমান এবং সাবেক সভাপতি মো: শফিকুল ইসলাম রিপনসহ বেশকজন আইনজীবী শুনানিতে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *