,

জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শপথ নিলেন সাফিয়া পারভীন

আব্দুল মাজিদ,কৃষ্ণনগর ( কালিগঞ্জ) প্রতিনিধিঃ সাতক্ষীরা জেলার সর্ব কম বয়সী ও তৃতীয় নারী ইউপি চেয়ারম্যান হিসাবে শপথ নিলেন সাফিয়া পারভীন।

জানা যায়, কালিগঞ্জ উপজেলার ১নং কৃষ্ণনগর ইউনিয়নে তৃতীয় ধাপে গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৭ বছর বয়সী এই তরুণী বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয় এবং সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২২ ফেব্রুয়ারী সকাল ১১ টায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ন কবীর শপথ বাক্য পাঠ করান।

তবে সবচেয়ে মজার বিষয় হলো এই পরিবার টানা এক যুগের বেশি সময় ধরে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে ইউনিয়নটি পরিচালনা করতে যাচ্ছে।

পিতা কে, এম মোশাররফ হোসেন গত ২০০৩ সাল হতে ২০১১ সাল পর্যন্ত মোট ৯ বছর ও পরে দ্বিতীয় মেয়াদে ২০১৬ সাল থেকে ২০১৮ সালে দায়িত্ব থাকা কালীন ৮ সেপ্টেম্বর দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।

তারপর ইউনিয়নটিতে উপনির্বাচনে জেলার দ্বিতীয় নারী চেয়ারম্যান হিসাবে মাতা আকলিমা খাতুন লাকি ২০১৮ সালের ২৮ ফেব্রুয়ারীতে নির্বাচিত হয়ে অদ্যাবধি দায়িত্ব পালন করেন এবং তাদের জৈষ্ঠ কন্যা সাফিয়া পারভীন গত ২৮ নভেম্বর সর্ব কনিষ্ঠ ও তৃতীয় নারী হিসাবে চেয়ারম্যান নির্বাচিত হয়।

পিতা-মাতার পর তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তার প্রতিক্রিয়া জানতে চাইলে প্রতিবেদককে জানান, আমার পিতার জন প্রিয়তায় ও ভালবাসায় এবং মহান আল্লাহর রহমতের কারনে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। আমি জনগণের সেই ভালবাসা রক্ষা করে সাধারণ মানুষের পাশে থাকতে পারি এবং সকল ভেদাভেদ ভুলে ইউনিয়নটি মডেল ইউনিয়ন গড়তে পারি তার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারি কালিগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে ১০ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন শপথ করেন। তবে হাইকোর্টের আদেশ থাকায় ১নং কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শপথ গ্রহণ করতে পারিনি এবং অন্যটি নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পবিত্র ওমরা হজ্ব ব্রত পালন করতে যাওয়ায় তিনিও শপথ নিতে পারেন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *