,

শ্যামনগরে সামাজিক অবক্ষয় রোধে গনশুনানী অনুষ্ঠিত

শ্যামনগর প্রতিনিধিঃ শ্যামনগরে সামাজিক অবক্ষয় রোধে গনশুনানী অনুষ্ঠিত হয়েছে। ২৭ সেপ্টেম্বর বুধবার বিকাল ৫ টায় আমরা শ্যামনগর বাসীর আয়োজনে ৩ নং শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গনশুনানী অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি ও শ্যামনগর সদর ইউপি চেয়ারম্যান এ্যাড: এস এম জহুরুল হায়দার গনশুনানীতে বলেন, শ্যামনগরে দিন দিন সামাজিক অবক্ষয় বেড়েই চলেছে।সুদ ও ঘুষ ব্যাপক বিস্তার লাভ করেছে। সুদখোর মহাজনের সংখ্যা বাড়ছে। এই চক্রের কবলে পড়ে শত শত পরিবার আজ নিঃস্ব হয়ে গেছে। অনেকে সুদের টাকা না দিতে পেরে আত্মহননের পথ বেছে নিয়েছে। তিনি আরো বলেন, আজ উচ্চ হারে সুদ দিতে যেয়ে অনেক পরিবার শেষ সম্বল ভিটা মাটি হারিয়ে লোক লজ্জার ভয়ে এলাকা ছেড়ে উদ্বাস্তু জীবন যাপন করছেন। শ্যামনগর উপজেলার সোনারমোড় ঈশ্বরীপুর ইউনিয়নের কেন্দ্রিক একটি বিশাল সুদখোর মহাজন চক্র গড়ে উঠেছে।রাতারাতি এরা কোটি কোটি টাকার মালিক বনে গেছে। জিরো থেকে হিরো হওয়া এ সব মানুষগুলোকে আমরা চিনি।এদের সামাজিকভাবে বয়কট করুন।এদের হাতে নির্যাতনের শিকার এবং আত্মহত্যায় বাধ্য করা পরিবারকে আইনি সহায়তা করা হবে।
এসময় আরো বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জি,এম, আকবর কবীর,সাংবাদিক ও ইউপি সদস্য এসকে সিরাজ,সাংবাদিক প্রভাষক সামিউল মনির, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু , শিক্ষক গনেশ চন্দ্র সাহা, শিক্ষক আনসার আলী, সম্মানিত ইমাম বৃন্দ।

গণ শুনানিতে উপস্থিত ছিলেন, নওয়াবেকী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন,নকিপুর বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জি,বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, জোবেদা সোহরাব মডেল একাডেমীর প্রধান শিক্ষক আব্দুস সাত্তার,শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের সদস্য সদস্য বৃন্দ, গণমাধ্যম ব্যক্তিবর্গ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, বাজার ব্যবসায়ী প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *