,

কালিগঞ্জে অপরিপক্ক পঞ্চাশ ক্যারেট আম বিনষ্ট করেছে ভ্রাম্যমান আদালত

হাফিজুর রহমান শিমুলঃ কালিগঞ্জে আমে বিষাক্ত কেমিকেল (ফরমালিন) দিয়ে পাঁকিয়ে বাজারজাত করায় পঞ্চাশ ক্যারেট আম বিনষ্ট করা হয়েছে। এমনিভাবে অপরিপক্ক আম বাজারজাত কারীদেরকে চিহৃিত করে আইন আমলে আনা হবে বলে জানান, ভ্রাম্যমান আদালত।
থানা সুত্রে জানাগেছে, বুধবার (১৪এপ্রিল) সন্ধ্যায় কালিগঞ্জে কেমিক্যাল দিয়ে অপরিপক্ব আম পাঁকিয়ে ঢাকার বাজারে পাঠানোর প্রস্তুতিকালে স্থানীয় জনতা ৫০ ক্যারেট আম জব্দ করেছে।ধুরন্ধর আম ব্যবসায়ী হলেন কালিগঞ্জের নলতা কাশিবাটি গ্রামের মৃত মনির উদ্দিনের পুত্র মোস্তাক আহম্মেদ। তার বাড়ি থেকে আমগুলো জব্দ করে স্থানীয়রা। এঘটনায় কালিগঞ্জ থানার উপ-পরিদর্শক সেলিম রেজা জানান, কাঁচা আম বিষাক্ত কেমিকেল দিয়ে পাঁকিয়ে তা বাজারজাত করা হবে এমন খবরের ভিত্তিতে স্থানীয়দের সহায়তায় বুধবার সন্ধ্যায় তিনটার দিকে উপজেলার নলতা ইউনিয়নের কাশীবাটি গ্রামের মোস্তাক আহম্মেদের বাড়িতে অভিযান চালানো হয়।
এ সময় ঢাকা মেট্রো এন -২০-৬০২৪ নম্বরবাহী পিকআপ ভর্তি ৫০ ক্যারেট আম জব্দ করা হয়। মোস্তাকসহ চারজন প্রতি বছর অপরিপক্ক কাঁচা আম কেমিকেল দিয়ে পাকিয়ে বাজারজাত করে আসছে বলে স্থানীয়রা জানায়। জব্দকৃত আম বৃহস্পতিবার(১৫ এপ্রিল) বেলা ১১টায় উপজেলার ডাকবাংলা মোড়ে বিনষ্ট করেছেন ভ্রাম্যমান আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার রবিউল ইসলাম পঞ্চাশ ক্যারেট আম বিনষ্ট করেণ। এসময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানার ওসি( তদন্ত) মোঃ মিজানুর রহমান, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, থানার এস আই সেলিম রেজাসহ সঙ্গীয় ফোর্স ও স্থানীয় গনমাধ্যমকর্মী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *