,

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের আলোচনা সভা ও দোয়া মাহফিল

সুনামগঞ্জ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে শহরের মল্লিকপুরস্থ জেলা পরিষদের হলরুমে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুটের সভাপতিত্বে ও ছাতক পৌরসভার মেয়র মো. আবুল কালাম চৌধুরীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. আপ্তাব উদ্দিন,কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল করিম, সাংগঠনিক সম্পাদক জুনেদ আহমদ, সাংগঠনিরক সম্পাদক শংকর চন্দ্র দাস,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী,শ্রম বিষয়ক সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আবুল কামাল,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সীতেশ তালুকদার মঞ্জু,যুব বিষয়ক সম্পাদক কামরুল হাসান চৌধুরী,সদস্য ও দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আলম চৌধুরী,তথ্য ও গবেষনা সম্পাদক শামীম চৌধুরী,তাহিরপুর উপজেলা আওয়ামীলেিগর সাধারন সম্পাদক অমল কান্তি কর,সদস্য অমল চৌধুরী হাবুল,এড. কল্লোল তালুকদার,জেলা ছাত্রলীগের সভাপতি দিপংঙ্কর কান্তি দে, ও জেলা যুবলীগের সদস্য মো. পাভেল আহমদ প্রমুখ।

সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,প্রথমেই ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট দেশের কিছু বেইমান, মির্জাফর ও স্বাধীনতা বিরোধীদের হাতে শাহাদাৎ বরণকারী জাতির পিতাসহ তার পরিবারের নিহত সকল সদ্যদের আত্মার শান্তি কামনা করে বলেন বঙ্গবন্ধুর কারণেই আজ বাংলাদেশ নামক একটি আলাদা ভূখন্ডের জন্ম হয়েছিল। আজ তার সুযোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। আমাদের নেত্রী ১৯৮১ সালে তৎকালীন সামরিক শাসক মেজর জিয়ার শাসনামলে দেশে আসতে বাধা ও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। কিন্তু নেত্রী তখনকার সময়ে লাখো কোটি জনতার ভালোবাসায় এবং আহবানে তৎকালীন সামরিক সরকারের বাধা উপেক্ষা করে নিজ দেশে প্রত্যাবর্তণ করেছিলেন বলেই দেশ আজ সমৃদ্ধির পথে এবং বিশ্বে বাংলাদেশ আজ একটি উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার এই উন্নয়নের ধারাকে আরো এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের পক্ষের সকল মানুষকে সকল ভেদাভেদ ভূলে গিয়ে একই কাতারে সামিল হয়ে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠনে কাজ করতে দলীয় ও সহযোগি সংগঠনের সকল নেতৃবৃন্দের প্রতি আহবান জানান। তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির অনুমোদন ছাড়া সম্প্রতি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদক কর্তৃক বিভিন্ন উপজেলা আওয়ামীলীগের প্রস্তবনা কমিটিকে গঠনতন্ত্র বিরোধী এক তরফা কমিটি উল্লেখ করেন। তিনি আরো বলেন এই প্রস্তবনা কমিটিতে আওয়ামীলীগের রাজপথে থাকা কোন ত্যাগী নেতাদের স্থান দেয়া হয়নি। এক তরফাভাবে গঠনতন্ত্রবিরোধী জেলার বিভিন্ন উপজেলা আওয়ামীলীগের প্রস্তবনা কমিটি বাতিলসহ ত্যাগী নেতাদের মূল্যায়নের দাবী জানান। শেষে নেতৃবৃন্দরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নেত্রীর সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *