,

রংপুর মহানগর যুব মহিলা লীগের উদ্যোগে বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৬তম জন্মদিন পালন

অন্তরা রায়,রংপুর মহানগর প্রতিনিধিঃ ১৩ সেপ্টেম্বর সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার ৬৬তম জন্মদিন আজ।

রংপুর মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক মোছাঃ শাহনাজ বিউটি উদ্যোগে, রংপুর মহানগর শাখার ২৩ ও ২৬ নং ওয়ার্ডে শেখ রেহেনার জন্মদিন উপলক্ষে বিশেষ দোয়াকার ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

রংপুর মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক মোছাঃ শাহনাজ বিউটি বলেন, ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। শেখ রেহানার ৬৬তম বছর পূর্ণ হল এবার ।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকরা সপরিবার বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করে। সে সময় শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার কর্মস্থল জার্মানিতে বড় বোনের সঙ্গে ছিলেন শেখ রেহানা। পরে ভারতে রাজনৈতিক আশ্রয় নেন দুই বোন। শেখ রেহানা পরে পরিবার নিয়ে লন্ডনে বসবাস শুরু করেন। শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরে আওয়ামী লীগের হাল ধরেন।

দেশের সবচেয়ে বড় রাজনৈতিক পরিবারের সন্তান হয়েও সক্রিয় রাজনীতির সামনের সারিতে আসেননি শেখ রেহানা। তবে মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাসহ সক্রিয় রাজনীতিবিদদের অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়েছেন। জনহিতৈষী কাজে সব সময়ই ভূমিকা রেখে চলেছেন তিনি।

শেখ রেহানা আওয়ামী লীগ মহলে ‘ছোট আপা’ হিসেবে পরিচিত। অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক ও শেখ রেহানা দম্পতির তিন ছেলেমেয়ে। তাদের বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির একজন এমপি। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ঢাকায় একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত। আর ছোট মেয়ে আজমিনা সিদ্দিক লন্ডনে কন্ট্রোল রিস্কস নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক।

রংপুর মহানগর যুব মহিলা লীগ ২৩ নং ওয়ার্ডে বাদ জহর ৩.৩০ ঘটিকা সময় ছোট নুপুরে এক বিশেষ দোয়াকার ও মিলাদ মাহফিল হয় মুনাজাত করেন মোছাঃ হনুফা বেগম।

দ্বিতীয় প্রোগ্রাম অনুষ্ঠিত হয় রংপুর মহানগর যুব লীগ, ২৩ নং ওয়ার্ড বাদ আসর ৫.১৫ ঘটিকা সময় পচ্চিম জুম্মাপাড়া এলাকায় দ্বিতীয় দোয়াকার পরিবেশনা করেন, মোছাঃ হালিমা বেগম।

সেই সময় উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুব মহিলা লীগের ২৩,২৬নং ওয়ার্ডের সভাপতি মোছাঃ জুথী বেগম, মোছাঃ মিতু বেগম, সাধারণ সম্পাদক মোছাঃ ঝরনা বেগম, সাংগঠনিক সম্পাদক, মোছাঃ রাবেয়া বেগম, আমেনা, অণা, রাখি, অন্তরা, শাহানাজ, মালেকা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *