,

শ্যামনগরে মানসিক প্রতিবন্ধীকে শিক্ষকের অমানুষিক নির্যাতন

মনিরুজ্জামান জুলেট,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ শ্যামনগরে মানসিক ভারসাম্যহীন এক প্রতিবন্ধী ব্যক্তিকে অমানুষিকভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতিত প্রতিবন্ধী নুরনগর ইউনিয়নের উত্তর হাজিপুর গ্রামের মৃত শমসের আলী কারিগরের ছেলে আদর আলী (৩৯)।

তথ্যসূত্রে জানা যায়, রবিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী আদর আলী তার প্রতিবেশী নুরনগর আসলতা মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেনের সিমানার বেড়া থেকে দুটি বাঁশের চটা ভাঙে। এতে ক্ষিপ্ত হয়ে সেই চটা দিয়েই তাকে এলোপাতাড়ি ভাবে মারপিট করেন ওই শিক্ষক। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

আদর আলী মানসিক ভারসাম্যহীন শুধু নয়, সে কথাও বলতে পারে না।

স্থানীয়রা জানান, আদর আলী কখনো কারো ক্ষতি করে না। সে রাস্তায় পড়ে থাকা পুরানো জুতা কুড়ায় এবং বিভিন্ন ঘেরা বেড়া থেকে দুই টুকরো বাঁশের চটা অথবা কঞ্চি ভেঙে বাদ্যযন্ত্রের মত বাজায়।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক আবুল হোসেনের বড় ছেলে বালিয়াডাঙ্গা নেংগি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ হারুন অর রশিদ বলেন, আমার বাবা বয়স্ক মানুষ, তিনি ভুল করেছেন। আদর আলীকে এভাবে মারা ঠিক হয়নি। আসলে খুব ভুল হয়েছে। আমাদের পরিবারের পক্ষ থেকে তাকে চিকিৎসা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *