,

শ্যামনগরে সাব-রেজিস্ট্রি অফিসে জাল কাগজপত্র সহ আটক দুই”জরিমানা আদায়

সাতক্ষীরা প্রতিনিধিঃ শ্যামনগরে সাব-রেজিস্ট্রি অফিসে জমি রেজিস্ট্রি করার সময় জাল কাগজপত্র সহ দুজন আটক।
গত সোমবার ২৩ আগষ্ট অফিস চলাকালীন সময় শ্যামনগর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে মোহাম্মদ আলী সেরেস্তা থেকে দলিল লেখক জি,এম,আনিসুর রহমান(রাহুল) এর স্বাক্ষরিত একটি দলিল সাব-রেজিস্ট্রি অফিসে দাখিল করলে সাব-রেজিস্টার যাচাই-বাছয়ের সময় ঈশ্বরীপুর ইউনিয়ন ভূমি অফিসের একটি দাখিলা সন্দেহ হলে দাতাকে বসিয়ে রাখেন। পরবর্তীতে ভূমি অফিসে খোঁজ নিয়ে জানতে পারেন দাখিলা জাল, নায়েবের স্বাক্ষর জালিয়াতি করে দাখিলা টি তৈরি করা হয়েছে। আটককৃতরা হলেন উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের ঈশ্বরীপুর গ্রামের রস্তম আলী গাইনের ছেলে শাহিনুর রহমান একই এলাকার ছবির উদ্দিনের পুত্র আনোয়ার হোসেন।
এ ব্যাপারে সাব-রেজিস্ট্রার ইমরুল হাসানের কাছে জানতে চাইলে তিনি প্রতিবেদকে বলেন, অফিস চলাকালীন সময় আনিসুর রহমান স্বাক্ষরিত একটি দলিল দাখিল করে, দাখিল করার পর কাগজপত্র দেখার সময় আমার সন্দেহ হয়,পরে আমি এটা আমার সহকারি কে বলি তিনি সাথে সাথে সংশ্লিষ্ট অফিসে খোঁজ খবর নেয়, আমরা তথ্যগুলো বিষয়ে জানতে চাই। সেগুলো মিলেয়ে আমাকে জানান দাখিলাটি জাল, আমি সাথে সাথে বিষয়টি উপজেলা সহকারী কমিশনার(ভূমি)কে জানাই, তিনি অফিস থেকে একজনকে পাঠান এবং পুলিশ পাঠান পুলিশ দাতা ও দালাল কে নিয়ে যায় তারপর আর কিছু জানি না। কামরুল সাহেবের রেজিস্ট্রি করার কোন সুযোগ আছে কিনা জানতে চাইলে তিনি বলেন তার রেজিস্ট্রি করানোর কোনো সুযোগ নেই তার লাইসেন্স অনেক আগে থেকেই বাতিল করে দেওয়া হয়েছিল।
সহকারী কমিশনার (ভুমি)মোঃ শহিদুল্ল্যার কাছে জানতে চাইলে তিনি বলেন,দুই জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *