,

সনদ প্রদানে ঘুষ: বিএমডিসিতে দুদকের আকস্মিক অভিযান

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের ঘুষ লেনদেনের অভিযোগ যাচাই করতে দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসি ভবনে আকস্মিক অভিযান চালিয়েছে।
সোমবার সকালে দুদক কলসেন্টারে (১০৬) এ ধরনের অভিযোগ আসলে এনফোর্সমেন্ট টিম তাৎক্ষণিকভাবে অভিযান চালানোর সিদ্ধান্ত নেয়। পরে দুপুর আড়াইটার দিকে দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে একটি টিম বিএমডিসির বিজয়নগরস্থ কার্যালয়ে এ অভিযান চালায়। অভিযানে বিএমডিসি’র রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সঙ্গে তারা সাক্ষাৎ করেন এবং সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ প্রদান করেন।
এ দিকে দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসি-এর রেজিস্ট্রার উক্ত দপ্তরে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনের কঠোর নির্দেশ দেন। এ সময় দুদকের পক্ষ থেকে উপস্থিত চিকিৎসকসহ সকলের কাছে দুর্নীতিবিরোধী লিফলেট ও দুদক হটলাইন (১০৬) এর স্টিকার বিতরণ করা হয়।
এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে আমলে এনে দুদক বিএমডিসিতে এ টিম পাঠিয়েছে। আশা করা যায়, এতে পরিস্থিতির উন্নতি হবে, তবে ঘুষ নেয়া হলে সে ক্ষেত্রে দুদক টিম তাৎক্ষণিক গ্রেফতার অভিযান চালাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *