,

মন্ত্রিসভার সদস্যদের নিয়ে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নতুন মন্ত্রিসভার সদস্যরা।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুর ১২টার দিকে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এ সময় মন্ত্রিসভার সদস্যরা ছাড়াও প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন বোন শেখ রেহানা।

শ্রদ্ধা নিবেদন শেষে তিন বাহিনীর পক্ষ থেকে অনার গার্ড প্রদান করা হয়। এ সময় বিউগলে বেজে ওঠে করুন সুর।

এর আগে দোয়া মোনাজাত ও ফাতেয়া পাঠে অংশ নেন বঙ্গবন্ধুর দুই মেয়ে। শনিবার দুপুরে পৌনে ১২টার দিকে সড়ক পথে টুঙ্গিপাড়া পৌঁছান তারা।

এদিকে, শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, “যারা নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল তারা এখনও পিছু হটেনি। রাজনৈতিক প্রতিপক্ষকে প্রশাসনিক এবং রাজনৈতিকভাবেই মোকাবিলা করবে আওয়ামী লীগ।”

তিনি জানান, বৈশ্বিক সংকটেও আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য হবে ঘোষিত ইশতেহার বাস্তবায়ন করা।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। এরপর ১০ জানুয়ারি সকালে সংসদ সদস্যরা শপথ নেন।

এরপর রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সংখ্যাগরিষ্ঠতা পাওয়া দলের সভাপতি শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়ে নতুন মন্ত্রিসভা গঠনের সিদ্ধান্ত দিয়েছেন বলে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের জারি করা এক প্রজ্ঞাপনে জানানো হয়। ১১ জানুয়ারি সন্ধ্যায় শপথ নেয় নতুন মন্ত্রিসভা।

প্রতিটি অর্জনের পর বঙ্গবন্ধু কন্যা ছুটে যান জন্মভিটায়। শ্রদ্ধা জানান জাতির পিতার সমাধিতে। আনন্দ ভাগাভাগি করে নেন নিজের নির্বাচনি এলাকার ভোটারদের সঙ্গে। এবারও এর ব্যতিক্রম হয়নি। প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর শনিবার দুদিনের সফরে গোপালগঞ্জে গেলেন শেখ হাসিনা।

রবিার তার অপর নিজ নির্বাচনি এলাকা কোটালীপাড়ায় যাওয়ার কথা রয়েছে। এ দিন দুপুর আড়াইটায় কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *