,

সেনাবাহিনীর কিউএমজি ও ডিজিএফআইয়ের দায়িত্বে নতুন মুখ

ডেস্ক রিপোর্টঃ: বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদের দায়িত্ব পেয়েছেন মেজর জেনারেল মো. সাইফুল আলম। পাশাপাশি প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালকের দায়িত্বে এসেছেন মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

গত বছরের ফেব্রুয়ারি থেকে ডিজিএফআইয়ের মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসা মেজর জেনারেল মো. সাইফুল আলম লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি পেয়ে কিউএমজি পদের দায়িত্ব পেয়েছেন।

মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন।

রোববার এক আদেশে বলা হয়েছে, সাইফুল আলম কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব গ্রহণের সময় থেকে তার পদোন্নতি কার্যকর হবে।

দেশের নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আগে সেনাসদরের কিউএমজি ছিলেন। তিনি নতুন দায়িত্ব গ্রহণের পর মেজর জেনারেল মো. সাইফুল আলম সেই পদে আসীন হলেন।

সাইফুল আলম এর আগে বগুড়ায় সেনাবাহিনীর একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়েছেন। ৭ পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশালের এরিয়া কমান্ডারও ছিলেন তিনি।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *