,

৩ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

মোঃ বেলাল হোসেন,স্টাফ রিপোর্টার চট্টগ্রাম।।অসহযোগ আন্দোলনের পক্ষে ফের সারাদেশে গনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
রোববার ২৪ শে ডিসেম্বর বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন , আগামী ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর সারা দেশে অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ ও ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণ করা হবে।

এর আগে গত ২০ ডিসেম্বর ভোট বর্জন সহ অসহযোগ আন্দোলনের ডাক দেয় বিএনপি । তার কয়েক ঘন্টার পর অবরোধ সহ টানা ৪ দিনের কর্মসূচি পালন করেছে বিএনপি। এরমধ্যে গত ২১,২২ ও ২৩ ডিসেম্বর টানা তিন দিন ঢাকাসহ সারাদেশে গনসংযোগ পালন করেন দলটি। আজ রোববার সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালন করছে বিএনপি।
প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশ ভন্ড ও নেতাকর্মীদের গ্রেপ্তার এবং সরকারের পদত্যাগের দাবিতে ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি । এর পর থেকে দফাই দফাই হরতাল অবরোধ কর্মসূচি পালন করে আসছে।
এদিকে ফায়ার সার্ভিসের তথ্যমতে , গত ২৮ অক্টোবর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত ২৮৯ টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এরমধ্যে ২৮৫ টি যানবাহন ও ১৫ টি স্থাপনা ক্ষতিগ্রস্থ হয়। অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে বাস ১৮০ টি, ট্রাক ৪৫ টি, কাভার্ডভ্যান ২৩ টি , মোটরসাইকেল ৮ টি এবং অন্যান্য গাড়ি ২৯ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *