,

সমাবেশে যেভাবে গুলিবিদ্ধ হন ট্রাম্প, লুটিয়ে পড়েন মঞ্চে

অনলাইন ডেস্কঃসাবেক মার্কিন প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন তিনি।

পেনিসেলভেনিয়ার বাটলার শহরে নির্বাচনী প্রচার চলার সময়ই ট্রাম্পের ওপরে হামলা হয়। হামলায় কান ছিঁড়ে বেরিয়ে যায় বুলেট। এরপরই ট্রাম্প মঞ্চে লুটিয়ে পড়েন।

পরে সিক্রেট সার্ভিসের এজেন্টরা সাবেক এই মার্কিন প্রেসিডেন্টকে স্টেজ থেকে নামিয়ে নিয়ে যান।

বার্তাসংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের তথ্য অনুযায়ী, স্থানীয় সময় শনিবার পেনসেলভেনিয়ায় জনসভায় বক্তব্য রাখছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প। বাইডেন প্রশাসনের সমালোচনা করছিলেন, এমন সময়ই পরপর গুলির শব্দ শোনা যয়ায়।

সঙ্গে সঙ্গে সাবেক এই প্রেসিডেন্ট নিচে লুটিয়ে পড়ে নিজেকে আড়াল করেন। এসময় সিক্রেট সার্ভিস এজেন্টরা তার পাশেই ছিলেন। এরপর তাকে স্টেজ থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়।

ট্রাম্পকে যখন ধরে স্টেজ থেকে নামানো হচ্ছে, সেই সময়ই কানের পাশ, গালে রক্ত লক্ষ্য করা যায়। স্টেজ থেকে নামার সময় হাত উঁচিয়ে, মুঠো করে হার না মানার ইঙ্গিত করে দেখান ট্রাম্প।

এই ঘটনার পর ট্রাম্পের মুখপাত্র এক বিবৃতিতে জানিয়েছেন, আগামী নির্বাচনে রিপাবলিকান পার্টির এই প্রেসিডেন্ট পদপ্রার্থী সম্পূর্ণ সুস্থ আছেন। স্থানীয় চিকিৎসা কেন্দ্রে তাকে পরীক্ষা করা হচ্ছে। তাৎক্ষণিক প্রতিক্রিয়া ও উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনকেও ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প।

এদিকে সিক্রেট সার্ভিসের পক্ষ থেকেও জানানো হয়েছে, ট্রাম্প সুস্থ রয়েছেন। তার নিরাপত্তায় যাবতীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। হামলার ঘটনাটি তদন্ত করে দেখবে সিক্রেট সার্ভিস।

অন্যদিকে একাধিক মার্কিন বার্তাসংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, সন্দেহভাজন হামলাকারীকে হত্যা করা হয়েছে। ট্রাম্পকে লক্ষ্য করে পরপর গুলি চালানোর পরপরই পাল্টা জবাব দেয় পুলিশ। শুটার ও তার পাশে দাঁড়িয়ে থাকা একজনের মৃত্যু হয়েছে।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন জানিয়েছেন, তিনি ফেডারেল এজেন্সির কাছ থেকে গোটা ঘটনার তথ্য নিয়েছেন। ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। তার চিকিৎসকরা জানিয়েছেন, ট্রাম্প সুস্থ আছেন।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাও এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের গণতন্ত্রে রাজনৈতিক সহিংসতার কোনও স্থান নেই। আমরা জানি না ঠিক কী হয়েছে, তবে স্বস্তির বিষয় হচ্ছে- সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প গুরুতর আহত হননি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *