,

রাঙ্গামাটির পর এবার খাগড়াছড়িতেও ১৪৪ ধারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে

ডেস্ক রিপোর্টঃ
খাগড়াছড়িতে বাড়িতে অগ্নিসংযোগ ও রাতে দফায় দফায় গোলাগুলির পর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ জারি থাকবে বলে গণবিজ্ঞপ্তি দেওয়া হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুপুর ২টা থেকে খাগড়াছড়ি সদরে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফৌজদারি কার্যবিধি ১৮৫৮ মোতাবেক ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, “সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।” এ ছাড়া পরিস্থিতি স্বাভাবিক করতে বিকেল ৪টার দিকে সর্বজনীন মিটিং রয়েছে বলেও জানান তিনি।

এ দিকে খাগড়াছড়ি শহরে পাহাড়ি-বাঙালি উত্তেজনা শেষে গতকাল বৃহস্পতিবার রাতভর গোলাগুলির ঘটনা ঘটে। এতে তিনজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৯ জন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় চারজনকে চট্টগ্রামে পাঠানো হয়েছে।

রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারিরাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি
নিহতরা হলেন-জুনান চাকমা (২০), ধনঞ্জয় চাকমা (৫০) ও রুবেল (৩০)। জুনান চাকমা ও রুবেলের বাড়ি খাগড়াছড়ি সদরে এবং ধনঞ্জয় চাকমার বাড়ি দীঘিনালায়। বিষয়টি নিশ্চিত করেছে খাগড়াছড়ি জেলা সদর আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রিপল বাপ্পি চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *