,

অভিনব কায়দায় টেকনাফ থেকে ঢাকায় পৌঁছানো হয় ইয়াবা-আইস

অগ্রদূত ডেস্কঃ
রাজধানীর ডেমরা ও ওয়ারী এলাকা থেকে তানজিল ও কলিমা আক্তার ওরফে রোজি (৩০) নামে দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো. (দক্ষিণ)। তাদের কাছ থেকে ২০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়েছে। গ্রেপ্তার রোজির বাড়ি কক্সবাজারের টেকনাফে। তাকে জিজ্ঞাসাবাদ জানা যায়, অভিনব কায়দায় টেকনাফ হতে একটি চক্র রাজধানী পাচার করে এসব মাদক।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো. (দক্ষিণ) কার্যালয় জানায়, তালিকাভুক্ত শীর্ষ মাদক কারবারিদের গ্রেপ্তার এবং বিভিন্ন মাদক স্পট ও আস্তানা উচ্ছেদে অভিযান চালাচ্ছে অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় অধিদপ্তরের ঢাকা মেট্রো. (দক্ষিণ) কোতয়ালী সার্কেলের পরিদর্শক শাহজালাল ভূঁইয়ার নেতৃত্বে একটি টিম ৩ সেপ্টেম্বর বিকাল থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ওয়ারী ও ডেমরা এলাকায় অভিযান চালায়। এ সময় ৫০ পিস ইয়াবা বিক্রির সময় বংশাল ও ওয়ারী এলাকার মাদককারবারী তানজিলকে (৩২) হাতেনাতে গ্রেপ্তার করা হয়। তার বাসা ঢাকার ওয়ারীতে।

পরে আসামির দেওয়া তথ্য ও ইয়াবার উৎস সন্ধানকালে কক্সবাজারের টেকনাফ-কেন্দ্রিক মাদক ব্যবসায়ীদের একটি নতুন চক্রের সন্ধান পাওয়া যায়। ক্রেতা সেজে ডেমরার বামৈল এলাকায় থেকে চক্রের এক নারী সদস্য কলিমা আক্তার ওরফে রোজিকে আটক করা হয়। পরে তার ভাড়া করা বসতঘর বিধিমোতাবেক তল্লাশি করে ওয়ারড্রবের ড্রয়ার থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

কলিমা আক্তার ওরফে রোজিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, আগে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা ও আইস ঢাকার মাদক কারবারীদের কাছে বাহক মারফত পৌঁছে দেওয়া হতো। সাম্প্রতিককালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান এবং চেকপোস্টসমূহে বিপুল ইয়াবা ও আইস জব্দ করা হয়েছে। এখন কক্সবাজারের মাদক কারবারীরা কৌশলে বিভিন্ন পরিমাণে ইয়াবা এনে রাজধানীর যাত্রাবাড়ী, ডেমরাসহ বিভিন্ন এলাকায় ভাড়াটিয়া সেজে অবস্থান নেয়। চিকিৎসা ও হকারিসহ নানা কারণ দেখিয়ে ঢাকায় অবস্থান করে তারা এবং নিয়মিত অবস্থান পরিবর্তন করে। রাজধানীর মাদক কারবারীরা কক্সবাজারের মাদক ব্যবসায়ীদের কাছে টাকা পৌঁছে দিলে, তারা এ সব কারবারীদের মাধ্যমে রাজধানীর ব্যবসায়ীদের কাছে ইয়াবা পৌঁছে দেয়। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।

গ্রেপ্তার তানজিল বংশাল ও ওয়ারী এলাকার চিহ্নিত মাদককারবারী। তার বিরুদ্ধে ডিএমপির ওয়ারী ও সুত্রাপুর থানায় ৩টি মাদক মামলা আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *